আফগানদের বিপক্ষে এমন হার কষ্টের–বাবর


স্পোর্টস ডেস্ক  ২৪ অক্টোবর, ২০২৩ ১১:৪৬ : পূর্বাহ্ণ

ভারত বিশ্বকাপে বাজে সময় পার করছে পাকিস্তান। সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা টুর্নামেন্ট শুরু করেছিল টানা দুই জয় দিয়ে। এরপরই খেই হারিয়েছে বাবর আজমের দল। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের পর অস্ট্রেলিয়ার কাছেও হেরেছে ম্যান ইন গ্রিনরা। টানা দুই পরাজয়ের পর জয়ের ধারায় ফিরতে গতকাল আফগানদের মুখোমুখি হয়েছিল পাকিস্তান।

এই ম্যাচেও পরাজয় দেখলো সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। এমন হারের কারণ হিসেবে বোলিং আর ফিল্ডিংকেই দুষলেন বাবর। চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে সোমবার পাকিস্তানকে ৮ উইকেটে হারিয়েছে আফগানিস্তান। শোচনীয় ব্যবধানে হারের পর বাবর বলেন, আমাদের সংগ্রহ ভালো ছিল।

কিন্তু বোলিংয়ে ভালো করতে পারিনি। মাঝের ওভারগুলোতে উইকেট তুলতে পারছিলাম না। বিশ্বকাপের মঞ্চে আপনাকে সব বিভাগেই সমান তালে ভালো করতে হবে। এখানে কোনো একটি বিভাগেও ভালো করতে না পারলেই হারতে হবে।

আফগানিস্তানের বিপক্ষে এমন হার অনেক কষ্ট দিয়েছে পাকিস্তানকে। বিশ্বকাপে ফেভারিট হিসেবে আসার আগে হয়তো বাবররা স্বপ্নেও ভাবেননি আফগানিস্তানের বিপক্ষে এভাবে বড় ব্যবধানে হারতে হবে পাকিস্তানকে। ম্যাচ শেষে বাবর আজম তাই আক্ষেপের সুরেই বলেন, এই হার কষ্টদায়ক।

আমরা তাদের বাউন্ডারি মারা থেকে বিরত রাখতে পারেনি। ইচ্ছেমত রান দিয়েছি যা আমাদের ভুগিয়েছে। আমাদের মাঝের ওভারে উইকেট নেওয়ার দরকার ছিল কিন্তু আমরা তা পারিনি।

নিজেদের সমালোচনা করলেও আফগানদের প্রশংসায় ভাসিয়েছেন বাবর। ‘আফগানিস্তান পুরো ক্রেডিট প্রাপ্য। তারা তিন ডিপার্টমেন্টেই অসাধারণ খেলেছে। এজন্য জয়টা তাদের প্রাপ্য। আমরা বোলিং ও ফিল্ডিংয়ে কোনভাবেই ভালো করিনি। আমরা পরের ম্যাচে ভালো করার চেষ্টা করবো।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ