সা রে গা মা পা’তে আইয়ুব বাচ্চুকে জি বাংলার শ্রদ্ধা


২২ অক্টোবর, ২০১৮ ৮:৪২ : অপরাহ্ণ

বিনোদন রিপোর্ট:: গত ১৮ অক্টোবর না ফেরার ভুবনে পাড়ি দিয়েছেন উপমহাদেশের জনপ্রিয় ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু। তার মৃত্যু যেমন বাংলাদেশের শ্রোতাদের বাকরুদ্ধ করেছে, তেমনি শোকে কাতর হয়েছেন পশ্চিমবঙ্গের শ্রোতা ও শিল্পীরা। এবি’র অকাল প্রয়াণে এর আগে ওপার বাংলার বেশ কয়েকজন তারকা শোক জানিয়েছিলেন। এবার প্রদেশটির সংগীত বিষয়ক জনপ্রিয় প্রতিযোগিতামূলক আয়োজন ‘সা রে গা মা পা’তে বিশেষভাবে স্মরণ করা হলো এই কিংবদন্তিকে।

অনুষ্ঠানের এই পর্বটি গতকাল ২১ অক্টোবর চ্যানেল জি-বাংলায় প্রচার করা হয়। এতে বাংলাদেশি প্রতিযোগী মাইনুল ইসলাম নোবেল এলআরবির গান ‘নীরবতা’ (হাসতে দেখো, গাইতে দেখো) গেয়েছেন। লতিফুল ইসলাম শিবলীর লেখা এ গানটির সুরকারও আইয়ুব বাচ্চু। নোবেলের কণ্ঠে গানটি পরিবেশনের আগে কালো ব্যানারে আইয়ুব বাচ্চুর প্রতি শ্রদ্ধা জানানো হয়। এ তারকার ছবি সম্বলিত এই ব্যানারে লেখা ছিল- ‘মহান শিল্পী আইয়ুব বাচ্চুর প্রয়াণে আমরা গভীরভাবে শোকাহত। আমরা তার আত্মার শান্তি কামনা করি।

অনুষ্ঠানের উপস্থাপক যিশু সেনগুপ্তও এই শিল্পীর প্রতি ভালোবাসার কথা তুলে ধরেন। তবে জানা যায়, অনুষ্ঠানটির রেকর্ডিং হয়েছে ১৮ অক্টোবরের আগে। তাই পর্বটি প্রচারের আগে সম্পাদনার মাধ্যমে দ্রুত এই শোকবার্তা দেওয়া হয়। সা রে গা মা পা-২০১৮’-তে এবার লড়াই করেছেন বাংলাদেশের সাতজন প্রতিযোগী। এরমধ্যে সেরা ১৯-এ অবস্থান করছেন অবন্তী সিঁথি ও মাইনুল ইসলাম নোবেল।

এদিকে সদ্য প্রয়াত এই কিংবদন্তির প্রয়াণে শুধু দেশেই নয়, ভারতের সংবাদমাধ্যমেও কাভারেজ দিয়ে চলেছে। এরমধ্যে বিশেষভাবে চোখে পড়ার মতো ছিল টাইম অব ইন্ডিয়ার সাপ্তাহিক আয়োজন। তারা পুরো পাতা আইয়ুব বাচ্চুকে নিয়ে সাজায়। সেখানে কথা বলেছেন বাংলাদেশ ও ভারতের বেশ কয়েকজন শিল্পী। উল্লেখ্য, বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকালে ঢাকার নিজ বাসায় মৃত্যুবরণ করেন গুণী এই শিল্পী।

তার বয়স হয়েছিল ৫৬ বছর। পারিবারিক সূত্র জানায়, গত ১৬ অক্টোবর রাতে রংপুরে একটি কনসার্ট শেষ করে ১৭ অক্টোবর দুপুরে ঢাকায় ফেরেন আইয়ুব বাচ্চু। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে বাসায় হার্ট অ্যাটাক করেন তিনি। তড়িঘড়ি তাকে স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সকাল ৯টা ৫৫ মিনিটে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তাকে চট্টগ্রামের চৈতন্য গলিতে মায়ের কবরের পাশে সমাহিত করা হয়েছে।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page