মালয়েশিয়ায় পেনাংয়ে ভূমিধসে পাঁচ বাংলাদেশি নিহত


২২ অক্টোবর, ২০১৮ ৮:৩৪ : অপরাহ্ণ

সকালেরসময় রিপোর্ট:: মালয়েশিয়ার পেনাংয়ে ভূমিধসে পাঁচ বাংলাদেশি শ্রমিক নিহত হয়েছেন। মালয়েশিয়ার রাষ্ট্রায়ত্ত গণমাধ্যম বারনামা এ তথ্য জানিয়েছে। গত শুক্রবার (১৯ অক্টোবর) স্থানীয় সময় বেলা ২টার দিকে ভূমিধসের এ ঘটনা ঘটে। আজ সোমবার (২২ অক্টোবর) পঞ্চম বাংলাদেশির লাশ উদ্ধার করা হয়েছে। এ ভূমিধসে বাংলাদেশি শ্রমিকদের পাশাপাশি ইন্দোনেশিয়ার তিন শ্রমিক ও মিয়ানমারের এক নারী শ্রমিক নিহত হয়েছেন।

আহতদের মধ্যে একজন বাংলাদেশি শ্রমিক, দুইজন ইন্দোনেশিয়ার নারী এবং একজন কম্বোডিয়ান নারী আছে বলে জানা গেছে। বারনামার প্রতিবেদনে বলা হয়, ভূমিধসের দিন সাতজন বিদেশি শ্রমিক নিহত হন। আহত হন চারজন। এছাড়া দুইজন নিখোঁজ ছিলেন। সোমবার চতুর্থ দিনের মতো উদ্ধারকাজ চলাকালে নিখোঁজ একজনের লাশ উদ্ধার করা হয়।

এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো নয়জনে। সোমবার উদ্ধার হওয়া মরদেহটি ৩৩ বছর বয়সী বাংলাদেশি যুবক উজ্জ্বলের। তার সহকর্মীরা পরিচয় নিশ্চিত করেছেন। উজ্জ্বলের বাড়ি যশোরে। সরকারের বিভিন্ন বিভাগ এবং সংস্থার প্রায় ১০০ জন কর্মী উদ্ধারকাজে অংশ নিয়েছেন। পেনাংয়ের ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের পরিচালক সাদন মোক্তার জানান, গতকাল রবিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত উদ্ধারকাজ অব্যাহত ছিল।

এরপর আবার আজ সকাল ৮টায় উদ্ধারকাজ শুরু করা হয়। মাটির প্রায় ২০ মিটার নিচে চাপা পড়া একটি কন্টেইনার উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে। বারনামার প্রতিবেদনে বলা হয়, সোমবার বিকেলে নবম লাশটি উদ্ধার করা হয়। নিখোঁজ আরেক বাংলাদেশি মোহাম্মদ রাজনের লাশ উদ্ধারের চেষ্টা চলছে। ধারণা করা হচ্ছে, তিনি মাটির আরও নিচে চাপা পড়েছেন।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page