ভারতের কচ্ছ সীমান্তে পাকিস্তানের ড্রোন, গুলি ছুড়ল ভারত


২৬ ফেব্রুয়ারি, ২০১৯ ৩:৩২ : অপরাহ্ণ

সকালেরসময় রিপোর্ট:: কাশ্মীরের পুলওয়ামার জঙ্গি হামলার জেরে উত্তপ্ত হয়ে উঠেছে ভারত পাকিস্তান সীমান্ত। হামলার জন্য পাকিস্তানি সংগঠন ‘জইশ-ই-মহম্মদ’কে দায়ী করে দেশটির (পাকিস্তান) বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি দিয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে আক্রমণের শিকার হলে ভারতকে সমুচিত জবাব দেওয়ার হুঁশিয়ারি দিয়েছে পাকিস্তানও।

এমন পরিস্থিতির মধ্যেই মঙ্গলবার ভোরে ভারতীয় বিমানবাহিনী সীমান্তের ভিতর ঢুকে পাকিস্তানে হামলা চালায়। তার কয়েক ঘণ্টার মধ্যেই গুজরাটের কচ্ছ সীমান্তে একটি পাকিস্তানের ড্রোন গুলি করে নামাল ভারতীয় সেনা।

মঙ্গলবার সকাল ১১টা নাগাদ গুজরেটের কচ্ছ সীমান্তে একটি পাকিস্তানের ড্রোন নজরে আসে সেনার। প্রায় সঙ্গে সঙ্গেই সেটা গুলি করে নামায় ভারতীয় সেনারা। এ দিন ভোরেই পুলওয়ামা হামলার প্রত্যাঘাত করেছে ভারতীয় বিমান বাহিনী। ১২টি মিরাজ ২০০০ যুদ্ধবিমান পাকিস্তানের ‘জঙ্গি’ ঘাঁটি লক্ষ্য করে লেজার নিয়ন্ত্রিত ব্যবস্থার সাহায্যে ১০০০ কেজি বোমাবর্ষণ করে।

বালাকোট, চাকোটি এবং জইশ-ই-মোহাম্মদের তিনটি লঞ্চপ্যাড ধ্বংস করে দেয় ভারত। গুঁড়িয়ে দেওয়া হয় জইশের কন্ট্রোল রুমও। এরপর থেকেই তৎপরতা শুরু হয় পাকিস্তানে। পাকিস্তানও হামলা করতে পারে, এই আশঙ্কার হাই অ্যালার্ট জারি রয়েছে ভারতীয় সেনাবাহিনীতেও। ভোরে বিমানবাহিনীর প্রত্যাঘাতের কয়েক ঘণ্টা পরই গুজরাটের কচ্ছ সীমান্তে ড্রোন পাঠায় পাকিস্তান। কিন্তু সেনা অত্যন্ত সতর্ক থাকায় পাকিস্তানের ছক বানচাল হয়েছে।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page