ফের কাশ্মীরে সংঘর্ষ, আবারো চার জওয়ান নিহত, চলছে গুলি বিনিময়


১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১:১৫ : অপরাহ্ণ

সকালেরসময় বিশ্ব রিপোর্ট:: ফের কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলা। সেনা ও জঙ্গি সংঘর্ষে নিহত হলেন মেজর-সহ চার জন জওয়ান। গুরুতর আহত আরও কয়েকজন।বৃহস্পতিবারের আত্মঘাতী হামলার ৬ থেকে ৮ কিলোমিটার দূরে ফের এই হামলা হয়েছে। পাল্টা আঘাত হেনেছে ভারতীয় সেনাও। জঙ্গিদের সঙ্গে গুলি বিনিময়ের ফলে প্রাণ হারালেন চার জওয়ান। সেনা ও জঙ্গিদের মধ্যে গুলি বিনিময় চলছে এখনও।

একটি বাড়িতে বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে রয়েছে বলে খবর। দুই জঙ্গিকে সেনাবাহিনী ঘিরে ফেলেছে বলেও জানা গিয়েছে। পিঙ্গলান এলাকায় রবিবার গভীর রাত থেকেই সেনা ও জঙ্গিদের মধ্যে গুলি বিনিময় শুরু হয়। ঘটনায় আহত জওয়ানদের শ্রীনগরের সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার অবন্তীপোরায় হামলায় পর সিআরপিএফ সূত্রে জানানো হয়েছিল, ওই এলাকায় নিরাপত্তা দ্বিগুণ করে দেওয়া হয়েছে। কনভয়ের গতিতেও পরিবর্তন আনার কথা জানিয়েছিলেন সিআরপিএফের অধিকর্তা জেনারেল আর আর ভাটনগর। তিনি বলেন, যান নিয়ন্ত্রণকে বাদ দিলে কনভয়েরও সময়েও পরিবর্তন করার কথা হয়েছে। কনভয় থামা ও বাকি গতিবিধিও নিরাপত্তাবাহিনী ও জম্মু-কাশ্মীর পুলিশের সঙ্গে সংযোগ বজায় রেখেই করা হচ্ছে। এর পরেও একই এলাকায় হামলা ও জওয়ানদের নিহত হওয়ার ঘটনায় ফের প্রশ্নের মুখে নিরাপত্তা।

সূত্রঃ আনন্দবাজার

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page