গাজায় বিমান থেকে ফেলা ত্রাণের চাপায় ১৫ জন হতাহত


আন্তর্জাতিক ডেস্ক 

৯ মার্চ, ২০২৪ ২:৪৮ : অপরাহ্ণ

ফিলিস্তিনের গাজায় বিমান থেকে ফেলা ত্রাণভর্তি বস্তার নিচে চাপা পড়ে হতাহতের ঘটনায় দায় অস্বীকার করেছে যুক্তরাষ্ট্র। এ ঘটনায় পাঁচ ফিলিস্তিনি নিহত ও ১০ জন আহত হয়েছেন। শুক্রবার গাজা উপত্যকার আল শাতি শরণার্থী শিবিরে এ ঘটনা ঘটে।

মার্কিন সেন্ট্রাল কমান্ডের (সেন্টকম) সামাজিকমাধ্যম এক্সের এক বার্তায় জানিয়েছে, গাজায় মানবিক সহায়তা হিসেবে বিমান থেকে ফেলা ত্রাণসামগ্রীর নিচে চাপা পড়ে বেসামরিক মানুষের নিহত হওয়ার খবর আমাদের নজরে এসেছে। যারা নিহত হয়েছেন, তাদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা।

কিছু প্রতিবেদনের খবরের পরিপ্রেক্ষিতে বলতে হচ্ছে, মার্কিন বাহিনীর ফেলা মানবিক সহায়তায় চাপা পড়ে এ ঘটনা ঘটেনি। অবরুদ্ধ গাজাবাসীর জন্য যুক্তরাষ্ট্র ছাড়াও জর্ডান, মিশর, ফ্রান্স, বেলজিয়াম ও নেদারল্যান্ডস শুক্রবার বিমান থেকে ত্রাণসামগ্রী ফেলেছে। এসব ত্রাণের মধ্যে প্রয়োজনীয় খাবার ও চিকিৎসাসামগ্রী রয়েছে।

এদিকে গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, বিমান থেকে ফেলা ত্রাণের একটি বস্তায় লাগানো প্যারাস্যুটে সমস্যা দেখা দেয়। ফলে সেটি গাজার ফাইরোজ টাওয়ারের কাছে একটি আবাসিক ভবনের দিকে দ্রুতগতিতে নেমে আসে। এ সময় এই হতাহতের ঘটনা ঘটে।

সূত্র—স্কাই নিউজ, টাইমস অব ইসরাইল

Print Friendly, PDF & Email

আরো সংবাদ