কনসার্টে পদদলিত ৮ জনের মৃত্যু ও তিন শতাধিক আহত


সকালের সময়: ৬ নভেম্বর, ২০২১ ৬:৩০ : অপরাহ্ণ
কনসার্ট, পদদলিত

আন্তর্জাতিক ডেস্ক : আয়োজিত একটি গানের অনুষ্ঠানে পদদলিত হয়ে আটজনের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রের টেক্সাস রাজ্যের হিউস্টন শহরে এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও শতাধিক নারী-পুরুষ। স্থানীয় সময় শুক্রবার রাত সোয়া ৯টার দিকে এ ঘটনা ঘটে। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় শুক্রবার (৫ নভেম্বর) রাত ৯টায় এই ঘটনা ঘটে। এস্ট্রাওয়ার্ল্ড ফেস্টিভাল নামে এই গানের অনুষ্ঠানে মানুষের ঊপচে পড়া ভিড়ের কারণে এই দুর্ঘটনাটি ঘটেছে।

বিপুল সংখ্যক ভক্ত মঞ্চের সামনের দিকে যাওয়ার চেষ্ঠায় চাপাচাপি ও ধাক্কাধাক্কি শুরু করলে আতঙ্কজনক অবস্থার সৃষ্টি হয়, অনেকেই অজ্ঞান হয়ে পড়েন।

হিউস্টন শহরের ফায়ার সার্ভিস বিভাগের প্রধান নির্বাহী স্যামুয়েল পেনা বিবিসিকে এ সম্পর্কে বলেন, শুক্রবার সন্ধ্যা থেকে শুরু হয় কনসার্ট। তারপর রাত ৯ টার দিকে মঞ্চে ওঠেন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সংগীতশিল্পী ট্র্যাভিস স্কট।

তিনি মঞ্চে উঠে সংগীত পরিবেশন শুরুর পরই তাঁকে কাছ থেকে দেখার জন্য মঞ্চের দিকে ছুটে আসতে থাকেন কনসার্টে উপস্থিত দর্শক-শ্রোতারা।

স্যামুয়েল পেনা আরও বলেন, প্রথম দিকে দর্শক-শ্রোতাদের হুড়োহুড়ির কারণে অনেকেই পদদলিত হন। এ সময় ভিড়ের মধ্যে মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তাঁদের ছোটাছুটি আরও বেড়ে যায়।

এ ঘটনাকে অত্যন্ত দুঃখজনক বলে উল্লেখ করেছেন স্থানীয় রাজনীতিবিদ লিনা হিদালগো, বিচারপতি হ্যারিস কাউন্টি। তিনি বলেন, আমাদের হৃদয় ভেঙে গেছে। লোকজন এ ধরনের অনুষ্ঠানে আসেন ভালো সময় উপভোগ করার জন্য। কিন্তু এমনই একটি আনন্দের অনুষ্ঠান বিষাদে পরিণত হলো।

দুই দিনের ওই সংগীত উৎসবের উদ্বোধনী রাতে প্রায় ৫০ হাজার মানুষ উপস্থিত হয়েছিল বলে জানিয়েছে হিউস্টন ক্রনিকল।

শরীরের বিভিন্ন অংশ কেটে যাওয়া কিংবা আঘাত পাওয়া অন্তত ৩০০ জনকে সংগীত উৎসবস্থলেই বানানো ফিল্ড হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। বাতিল করা হয়েছে দ্বিতীয় দিনের অনুষ্ঠান।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page