চট্টগ্রামে ব্যবসায়ী হত্যায় ২ জনের ফাঁসি, ২ জনের যাবজ্জীবন


নিউজ ডেস্ক  ৩১ জুলাই, ২০২২ ৫:২১ : অপরাহ্ণ

চট্টগ্রামের ডবলমুরিং থানা এলাকায় ব্যবসায়ী জালাল উদ্দীন হত্যা মামলায় দুজনকে মৃত্যুদণ্ড ও দুজনের যাবজ্জীবন সাজা দিয়েছে আদালত। চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞা রোববার দুপুরে রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন কামাল হোসেন, নিলু আক্তার, সুরেমা হোসেন ও মোহাম্মদ রাসেল। এর মধ্যে কামাল ও রাসেলকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

সকালের-সময়কে তথ্য নিশ্চিত করেছে আদালতের অতিরিক্ত কৌঁসুলি নোমান চৌধুরী।

আদালত জানিয়েছে, গাড়ি চালানোর সুবাদে কামালের সঙ্গে পরিচয় হয় ব্যবসায়ী জালাল উদ্দিন সুলতানের। ২০১৬ সালের ১৯ নভেম্বর সকাল থেকে পরের দিন সকাল পর্যন্ত কোনো একসময়ে জালাল উদ্দিনকে নগরীর আগ্রাবাদ অফিস থেকে ডেকে নিয়ে হত্যা করেন আসামিরা।

নগরীর মাদারবাড়ির ২ নম্বর রোডের থানা ভবনের তৃতীয় তলায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। হত্যার পর আসামিরা মরদেহ ডবলমুরিং থানার সিডিএ আবাসিক এলাকার ব্যাংক কলোনির উত্তর গেটে হাত-পা বাঁধা অবস্থায় ফেলে যান।

এ ঘটনায় নিহতের ছেলে ইমাজ উদ্দিন সুলতান ডবলমুরিং থানায় অজ্ঞাতপরিচয় আসামিদের নামে মামলা করেন। ২০১৭ সালের ২৮ মে চারজনকে দায়ী করে পুলিশ আদালতে অভিযোগপত্র জমা দেয়। ওই বছরই ৯ অক্টোবর বিচার শুরু হয়।

অতিরিক্ত কৌঁসুলি নোমান চৌধুরী আরও বলেন, ‘বিচার শুরুর পর ৩৩ জন সাক্ষীর মধ্যে ২২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ রায় ঘোষণা করে। এ সময় নিলু ছাড়া অন্য আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page