চট্টগ্রামে আইনজীবী হত্যায় কথিত স্ত্রীসহ দুইজনের মৃত্যুদণ্ড


নিউজ ডেস্ক  ২৬ জুলাই, ২০২৩ ৫:০০ : অপরাহ্ণ

চট্টগ্রামে চাঞ্চল্যকর অ্যাডভোকেট ওমর ফারুক বাপ্পী হত্যা মামলার প্রধান আসামি তার কথিত স্ত্রী রাশেদা বেগম ও হুমায়ুনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই রায়ে আরও তিন আসামিকে যাবজ্জীবন সাজা এবং একজনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

বুধবার চট্টগ্রাম ৩য় অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ জসিম উদ্দীনের আদালত এই রায় দেন। বিষয়টি নিশ্চিত করেন সহকারী পিপি অ্যাডভোকেট দুলাল চন্দ্র দেবনাথ।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- রাশেদা বেগম ও হুমায়ুন রশীদ। যাবজ্জীবন প্রাপ্তরা হলেন- আল আমীন, আকবর হোসেন ও পারভেজ আলী। রায় ঘোষণার সময় হুমায়ুন ও পারভেজ আদালতে উপস্থিত থাকলেও বাকিরা পলাতক ছিলেন।

সহকারী পিপি অ্যাডভোকেট দুলাল চন্দ্র দেবনাথ বলেন, একই আদেশে অভিযুক্ত পারভেজ আলী, আকবর হোসেনসহ তিনজনের যাবজ্জীবন এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও দুই মাস বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। এই মামলা থেকে জাকির হোসেন প্রকাশ মোল্লা জাকিরকে খালাস দেয়া হয়েছে বলেও জানান অ্যাডভোকেট দুলাল চন্দ্র দেবনাথ।

২০১৭ সালের ২৫ নভেম্বর চকবাজার থানার কে বি আমান আলী রোডে বড় মিয়া মসজিদের সামনে একটি ভবনের নিচতলার বাসা থেকে তরুণ আইনজীবী বাপ্পীর মরদেহ উদ্ধার করে পুলিশ। সেসময় তার হাত-পা বাঁধা ও মুখে টেপ মোড়ানো ছিল। ঘটনার পর বাপ্পীর বাবা আলী আহমেদ বাদী হয়ে চকবাজার থানায় অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ