কক্সবাজারে ইয়াবা পাচার মামলায় ৮ রোহিঙ্গার যাবজ্জীবন


নিউজ ডেস্ক  ৩০ জানুয়ারি, ২০২৩ ৫:০৩ : অপরাহ্ণ

কক্সবাজারে আট রোহিঙ্গাকে ইয়াবা পাচার মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় প্রত্যেককে এক লাখ টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। সোমবার কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৫ নিশাত সুলতানা এ রায় দেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন, মিয়ানমারের আকিয়াবের শিবপুরে মৃত সিকদার আলীর ছেলে দইলা, পুত্তু জারিপাড়ার মীর আহাম্মদের ছেলে রবি আলম, একই এলাকার হাফেজের ছেলে আলম, মৃত আবু সুফিয়ানের ছেলে নূরুল আমিন, মৃত মনুর ছেলে নূর, মৃত নূরুল হাকিমের ছেলে নূরে আলম, করিমের ছেলে শফিকুল, মৃত লাল মিয়ার ছেলে আলী আহামদ।

আদালতের বেঞ্চ সহকারী ফরিদ উদ্দিন জানান, ২০১৯ সালের ১৯ সেপ্টেম্বর টেকনাফ কোস্ট গার্ডের একটি দল সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন বঙ্গোপসাগরে বাংলাদেশে প্রবেশকালে একটি বোটে বিশাল ইয়াবা চালান আটক করে। এ সময় পাচারকারী বোটে থাকা আটজনকে আটক করা হয়।

তিনি আরও জানান, ওই চালানে দুই লাখ পিস ইয়াবা পাওয়া যায়। এ ঘটনায় এম জে উদ্দিন নামের এক কোস্ট গার্ড কর্মকর্তা বাদী হয়ে টেকনাফ থানায় মামলা দায়ের করে ছিলেন। মামলা বিচারিক কার্যক্রম শেষে দোষী প্রমাণিত হওয়ায় মামলার সব আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page