বিশ্বজুড়ে বেড়েছে প্রাণহানি, শনাক্ত বেড়ে ৫৫ কোটি


আন্তর্জাতিক ডেস্ক  ২৯ জুন, ২০২২ ২:২০ : অপরাহ্ণ

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আবারও বেড়েছে। এছাড়া নতুন শনাক্ত রোগীর সংখ্যাও বেড়েছে আগের দিনের তুলনায়। বিগত একদিনে বিশ্বজুড়ে করোনা আক্রান্ত হয়ে প্রাণহানির সংখ্যা ১৩শ’র বেশি, আর এই সময়ে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছেছে প্রায় ৭ লাখে।

বুধবার (২৯ জুন) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সবশেষ তথ্য অনুযায়ী, গত একদিনে বিশ্বজুড়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩২৬ জন, আগের দিনের তুলনায় যা বেড়েছে ছয় শতাধিক। এই নিয়ে বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা পৌঁছালো ৬৩ লাখ ৫৩ হাজার ৫৭৪ জনে।

গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৮৮ হাজার ৪২৬ জন, আগের দিনের তুলনায় যা বেড়েছে সাড়ে ৪ লাখেরও বেশি। এই নিয়ে করোনার শুরু থেকে এখন পর্যন্ত মোট আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৫ কোটি ৫ লাখ ৭৭ হাজার ৪০৬ জনে।

গত একদিনে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। আর এই সময়ে দৈনিক মৃত্যুর তালিকায় শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। মৃতের সংখ্যার তালিকায় এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, তাইওয়ান, অস্ট্রেলিয়া, রাশিয়া ও ইতালি।

গেলো একদিনে বিশ্বেজুড়ে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে ইউরোপের দেশ ফ্রান্সে।এই সময় দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৭ হাজার ২৪৮ জন এবং মারা গেছেন ৩৭ জন। এই নিয়ে করোনার শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট ৩ কোটি ৮ লাখ ২৫ হাজার ৭৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ১ লাখ ৪৯ হাজার ৪৪৩ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে দৈনিক মৃতের সংখ্যার তালিকায় শীর্ষে উঠে এসেছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। এই সময়ে দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯৪ জন এবং নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৭০ হাজার ১৬৬ জনের। এই নিয়ে করোনার শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩ কোটি ২২ লাখ ৭ হাজার ৮২ জনে এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৭০ হাজার ৯০০ জনের।

বিগত একদিনে যুক্তরাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৪৪৮ জন এবং মারা গেছেন ২৬৮ জন। করোনা মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৯০ লাখ ৩০ হাজার ৭২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ১০ লাখ ৪১ হাজার ৩৫৪ জন।

গত দিনে রাশিয়ায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৯ জন এবং নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ২ হাজার ৫৪১ জনের। এই ন্যে করোনার শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮৪ লাখ ২৪ হাজার ১০৫ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮১ হাজার ২ জনের।

গেলো ২৪ ঘণ্টায় ইতালিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ৫৫৫ জন এবং মৃত্যু হয়েছে ৬৯ জনের। করোনার শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৮৩ লাখ ৪৩ হাজার ৪২২ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬৮ হাজার ২৩৪ জন মারা গেছেন।

গত একদিনে যুক্তরাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৪১২ জন এবং মারা গেছেন ১১৭ জন। এই নিয়ে করোনার শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ২৬ লাখ ৬১ হাজার ৫৪২ জন এবং মারা গেছেন ১ লাখ ৮০ হাজার ১২৮ জন।

বিগত ২৪ ঘণ্টায় তাইওয়ানে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১০৩ জন এবং নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৪৪ হাজার ৪২৮ জন। এই নিয়ে করোনার শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৬ লাখ ৮৬ হাজার ৩৩৮ জন এবং মারা গেছেন ৬ হাজার ৪৪৮ জন।

গত একদিনে অস্ট্রেলিয়ায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৭৫৭ জন এবং মারা গেছেন ৭৪ জন। এছাড়া উত্তর কোরিয়ায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭১০ জন এবং দেশটিতে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৭৩ জন। লাতিন আমেরিকার আরেক দেশ চিলিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫১৭ জন এবং মারা গেছেন ১৪ জন।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ