একদিনে করেনায় আরো ৫১ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৮৭১


সকালের-সময় রিপোর্ট  ১২ সেপ্টেম্বর, ২০২১ ৫:৫৯ : অপরাহ্ণ

করোনাভাইরাসে দেশে একদিনে আরও ৫১ জনের মৃত্যু হয়েছে। এসময় রোগী শনাক্ত হয়েছে এক হাজার ৮৭১ জন। এর আগে গতকাল (শনবিার) ৪৮ জনের মৃত্যু এবং ১ হাজার ৩২৭ জন রোগী শনাক্ত হয়। রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৫ হাজার ১১২ জনের। পরীক্ষা করা হয়েছে ২৫ হাজার ৭৪টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৯২ লাখ ৪৬ হাজার ৭৩৩টি। মোট পরীক্ষার তুলনায় রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৩০ হাজার ৪১৩ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ২৬ হাজার ৯৩১ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩ হাজার ৫৮৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ লাখ ৭৮ হাজার ৮২১ জন। নতুন নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৭ দশমিক ৪৬ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৫৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে ঢাকা বিভাগের ১২৫৮, ময়মনসিংহে ৩২, চট্টগ্রামে ২৪৪, রাজশাহীতে ৭৬, রংপুরে ৭৬, খুলনায় ৯১, বরিশালে ৪৫, সিলেটে ৪৯ জন রয়েছেন।

এছাড়া মৃত্যু ৫১ জনের মধ্যে ২২ জন পুরুষ এবং ২৯ জন নারী। এদেরমধ্যে ঢাকা বিভাগের ১৯, খুলনায় ৯, চট্টগ্রামে ১৪, রাজশাহীতে ১, বরিশালে ০, সিলেটে ৬, রংপুরে ১ এবং ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২২ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৬, ৪১ থেকে ৫০ বছরের ৭, ৩১ থেকে ৪০ বছরের ৩, ২১ থেকে ৩০ বছরের ২ এবং ১১ থেকে ২০ বছরের ১ জন রয়েছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম একজনের মৃত্যু হয়।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ