রাঙামাটিতে অস্ত্রের মুখে তিন শ্রমিককে অপহরণের অভিযোগ


নিউজ ডেস্ক  ১৩ জুন, ২০২৩ ৫:৪২ : অপরাহ্ণ

উপজাতীয় সন্ত্রাসীরা এক লেবার শেডে হামলা চালিয়ে অস্ত্রের মুখে তিন শ্রমিককে অপহরণ করেছে। সোমবার (১২ জুন) রাতে রাঙামাটির রাজস্থলী উপজেলাধীন বাঙ্গালহালিয়ার লংগদুপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। অপহৃতরা হলেন- সোহাগ (২০) রূপক (১৮) ও বিশ্বজিৎ দে (২২)। সোহাগ ও রূপক দু’জন আপন ভাই।

সোহাগ-রূপকের বড় ভাই সবুজ জানান, অপহৃত তিনজনই সড়ক ও জনপথ বিভাগের অধীনে বেসরকারি ঠিকাদারি প্রতিষ্ঠান এনডিই’র বাস্তবায়নাধীন সড়ক ধারক দেয়াল নির্মাণ কাজের শ্রমিক ছিলেন।

তিনি আরও জানান, বিগত তিন মাস ধরেই তারা সর্বমোট ১৪ জন শ্রমিক রাজস্থলী-বাঙ্গালহালিয়া সড়কের লংগদু পাড়াস্থ লেবার শেডে অবস্থান করে পাশের সড়কে এনডিই কর্তৃক ধারক দেয়াল নির্মাণ কাজে নিয়োজিত ছিলেন। প্রতিদিনের ন্যায় সোমবার সন্ধ্যায়ও কাজ শেষ করে লংগদুপাড়াস্থ লেবার শেডে অবস্থান করছিলেন ওই তিন শ্রমিক।

বাকি শ্রমিকরা একটু অদূরে চায়ের দোকানে গিয়েছিলেন চা-নাস্তা করার জন্য। এসময় ৫/৬ জনের একদল সশস্ত্র উপজাতীয় সন্ত্রাসী খুঁটি থেকে বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে লেবার শেডে প্রবেশ করে অস্ত্রের মুখে তিনজনকে তুলে নিয়ে অজ্ঞাত স্থানে চলে যায়।

সবুজ জানান, তাদের নিয়ে যাওয়ার সময় পাশবর্তী অপর শেডে অবস্থান করা আরো দুইজন শ্রমিককে ধাওয়া করে সন্ত্রাসীরা। তারা দৌড়ে বাজারে চা দোকানে এসে আমাদেরকে ঘটনাটি জানায়। আমি আমার ভাইকে মোবাইলে কল দিলে প্রথমবার সে রিসিভ করলেও কথা বলেনি। এরপর বেশ কয়েকবার আমার ভাইয়ের মোবাইলে কল দিলে রিং হলেও কেউই রিসিভ করে নাই। এক পর্যায়ে ভাইয়ের মোবাইলটি বন্ধ পাওয়া যায়।

সবুজ জানিয়েছেন, তারা তিন ভাই একসঙ্গেই ওই কাজে নিয়োজিত ছিলেন। তারা নেত্রকোনা জেলাধীন পূর্বধলা থানার সাতকাঠি গ্রামের জামাল উদ্দিনের সন্তান। এছাড়া অপহৃত বিশ্বজিৎ দে’র বাড়ি গাইবান্ধা জেলাধীন সাগাটা থানার ২নং ধলধলিয়া গ্রামে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ