বিজিবির অভিযানে টেকনাফ থেকে ১১ কোটি টাকার মাদক উদ্ধার


নিজস্ব প্রতিবেদক, টেকনাফ  ৩ সেপ্টেম্বর, ২০২২ ১:৩৭ : অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফ উপজেলায় অভিযান চালিয়ে ১১ কোটির বেশি টাকার বেশি মূল্যের ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। শনিবার রাতে উপজেলার সাবরাং ইউনিয়নের শাহ পরীর দ্বীপ জালিয়া পাড়া সংলগ্ন নাফনদী এলাকা থেকে আইস ও ইয়াবা উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

তিনি জানান, শনিবার রাতে উপজেলার সাবরাং ইউনিয়নের শাহ পরীর দ্বীপ জালিয়া পাড়া সংলগ্ন নাফনদী এলাকা থেকে মাদকগুলো উদ্ধার করেন তারা। তবে এ সময় কোনো পাচারকারিকে আটক করা সম্ভব হয়নি বলে জানান তিনি।

শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, নাফ নদী হয়ে শাহ পরীর দ্বীপ জালিয়া পাড়া এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান পাচার হবে গোপন সংবাদে বিজিবির একটি টহলদল ঘটনাস্থলে অভিযান চালায়।

এ সময় নাফ নদীর কিনারায় সন্দেহভাজন একটি পুরানো পরিত্যক্ত কাঠের নৌকার পাটাতনের নিচ থেকে একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করা হয়। পরে পাচারকারিদের ফেলে যাওয়া ওই প্লাস্টিকের ব্যাগে তল্লাশি করে ২ কেজি ১৪১ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৩০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

এসব মাদকের আনুমানিক বাজারমূল্য ১১ কোটি ৬০ লাখ ৫০ হাজার টাকা বলে বিজিবির এ কর্মকর্তা জানিয়েছেন। তিনি বলেন, উদ্ধার করা মাদক বিজিবির ব্যাটালিয়ন দপ্তরে রাখা হয়েছে। আইনী কার্যক্রম শেষে সেগুলো ধ্বংস করা হবে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ