বান্দরবানে কেএনএফের সঙ্গে শান্তি প্রতিষ্ঠা কমিটির বৈঠক


নিউজ ডেস্ক  ২০ জুলাই, ২০২৩ ৯:৫৬ : পূর্বাহ্ণ

পার্বত্য জেলা বান্দরবানে চলমান সংঘাত নিরসন ও শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সঙ্গে শান্তি প্রতিষ্ঠা কমিটির প্রথম ভার্চ্যুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কার্যালয়ের সভাকক্ষে শান্তি প্রতিষ্ঠা কমিটির সদস্যরা ভিডিও কনফারেন্সে (ভার্চ্যুয়াল বৈঠক) অংশ নেন। তবে কোন জায়গা থেকে কেএনএফ সদস্যরা ভিডিও কনফারেন্সে অংশ নিয়েছেন তা জানা যায়নি। সকাল ১১টায় শুরু হয়ে দুপুর ১২টা ৪৫ মিনিট পর্যন্ত এই ভিডিও কনফারেন্স চলে।

শান্তি প্রতিষ্ঠা কমিটির পক্ষে বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির মুখপাত্র বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা। অন্যদিকে কেএনএফের পক্ষে উপস্থিত ছিলেন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল মুইঞা ওরফে লাল জং মং বম।

শান্তি প্রতিষ্ঠা কমিটির মুখপাত্র কাঞ্চন জয় তঞ্চঙ্গা বৈঠকের পর সাংবাদিকদের জানান, কেএনএফ নিরাপত্তা বাহিনীর অভিযান বন্ধ করাসহ সাতটি প্রস্তাব দিয়েছে। এ সময় শান্তি প্রতিষ্ঠা কমিটি কেএনএফকে সামনাসামনি বৈঠকে বসে আলোচনার আমন্ত্রণ জানিয়েছে শান্তি প্রতিষ্ঠা কমিটি।

কেএনএফ সদস্যদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে আগামীতে আরো কয়েকটি বৈঠক আয়োজন করা হবে বলেও জানান তিনি। এর আগে, ২২ জুন বান্দরবান পার্বত্য জেলায় শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লাকে সভাপতি করে ১৮ সদস্যের একটি শান্তি প্রতিষ্ঠা কমিটি গঠন করা হয়।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ