উখিয়ায় পাহাড় কাটার সময় মাটিচাপায় তিন রোহিঙ্গার মৃত্যু


নিউজ ডেস্ক  ২৯ মার্চ, ২০২৩ ৩:১৮ : অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় পাহাড় কাটতে গিয়ে মাটি চাপা পড়ে তিন রোহিঙ্গা শ্রমিক নিহত হয়েছেন। বুধবার সকালে উপজেলার উখিয়া সদরের মূহুরীপাড়ায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন – উখিয়ার ১৪ নম্বর ক্যাম্পের আবদুল মোতালেবের ছেলে জাহেদ হোসেন, ১৭ নম্বর ক্যাম্পের সুলতান আহমেদের ছেলে নুর কবির এবং ১৯ নম্বর ক্যাম্পের মিন্টু হোসেনের ছেলে সৈয়দ আকবার।

দুর্ঘটনার সত্যতা স্বীকার করে উখিয়া থানার ‌ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, মাটি কাটার সময় পাহাড় ধসে তিন রোহিঙ্গা শ্রমিক নিহত হয়েছেন। তাদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজারে মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, স্থানীয় নেছার আহমেদের বাড়ির পাহাড় কেটে সমতল করার কাজ করছিল একদল রোহিঙ্গা শ্রমিক। মাটি কাটার এক পর্যায়ে উপরে থাকা নেছার আহমেদের বাড়ির আঙ্গিনা অংশের পাহাড় ধসে পড়লে কর্মরত তিন শ্রমিক মাটিতে চাপা পড়ে। খবর পেয়ে স্থানীয়রা একজনকে মৃত উদ্ধার করে, পরে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আরো দুইজনের মরদেহ উদ্ধার করে।

এ বিষয়ে উখিয়া ফায়ার সার্ভিস ও সিভেল ডিফেন্স এর স্টেশন ইনচার্জ এমদাদুল হক জানান, মাটি চাপা পড়া রোহিঙ্গাদের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আর কেউ আছে কিনা সে ব্যাপারে তল্লাশি চালানো হচ্ছে।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, ‘নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। পরে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ