বিষয় :

২৮ জানুয়ারির মধ্যে এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ করা হবে: মন্ত্রিপরিষদ সচিব


সকালের-সময় রিপোর্ট ১১ জানুয়ারি, ২০২১ ৪:৩৭ : অপরাহ্ণ

২০২০ সালের উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষার ফল প্রকাশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড আইন, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড আইন এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড আইন সংশোধনের প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সংসদে প্রস্তাবটি পাস হলে আগামী ২৮ জানুয়ারির মধ্যে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

আজ সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে আইন সংশোধনের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রিসভার বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব ড. খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানান, খসড়া প্রস্তাবটি আইন হিসেবে জারির পর শিক্ষা মন্ত্রণালয় ফলাফল প্রকাশ করবে।

তার আগে আগামী ১৮ জানুয়ারি থেকে শুরু হওয়া জাতীয় সংসদের আসন্ন শীতকালীন অধিবেশনে আইন সংশোধনের প্রস্তাব উপস্থাপন করা হবে। সংসদে আইনের সংশোধনী পাস হলে আগামী ২৮ জানুয়ারির মধ্যে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ফলাফল তৈরি করে রেখেছে শিক্ষা মন্ত্রণালয়।

বিরাজমান বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতির কারণে গতবছর (২০২০ সালের) এইচএসসি ও সমমানের পরীক্ষা না নিয়ে পূর্বের জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

গত ২৯ ডিসেম্বর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংবাদ সম্মেলনে বলেন, ‘ফলাফল তৈরির কাজ শেষ হয়ে গেছে। প্রকাশের আগে অধ্যাদেশ প্রয়োজন। অধ্যাদেশ জারির পরপরই উচ্চমাধ্যমিকের এই ফল প্রকাশ করা হবে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ