বিএনপির ‘অসহযোগ আন্দোলন’ প্রসঙ্গে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী


নিউজ ডেস্ক  ২০ ডিসেম্বর, ২০২৩ ৫:৪৮ : অপরাহ্ণ

বিএনপির ‘অসহযোগ আন্দোলন’ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, তাদের (বিএনপি নেতাকর্মীদের) বাসায় বিদ্যুৎ-গ্যাস বন্ধ হয়ে গেলে তারা কী করবে? বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, যেহেতু অসহযোগ উনারাই চাচ্ছেন, বিদ্যুৎ বন্ধ হয়ে যাবে, পানি বন্ধ হয়ে যাবে, সরকার অচল হয়ে যাবে, তাহলে কী হবে? তারা কি সেটা বুঝতে পারছেন যে গ্যাস, বিদ্যুৎ, পানির বিল না দিলে ওয়াসা এবং বিদ্যুৎ বিভাগ যেগুলো অন্য গ্রাহকের জন্য করে থাকে তাদের জন্য সেগুলোই করবে; তাহলে কী হবে? সেটা নিয়েও তাদের চিন্তা করা উচিত।

তিনি বলেন, আপনারা দেখেছেন, ২৮ অক্টোবরের পর থেকে তারা ক্রমাগতভাবে নাশকতা চালিয়ে যাচ্ছে। বাসের ভেতরে অগ্নিদগ্ধ করে, হেলপারসহ পুড়িয়ে, তারপর এখন শুরু করেছে রেল লাইন উপড়ে ফেলে দেয়া।

যাতে শত শত মানুষ…আল্লাহ তায়ালাই রক্ষা করেন; দুর্ঘটনার ভয় থেকে যেত, যায়। চারজন মানুষকে আপনারা দেখেছেন, চলন্ত গাড়িতে কীভাবে তারা পুড়িয়ে মেরেছে। এর আগেও গাজীপুর এলাকায় একটি ঘটনা ঘটিয়েছে। এই ধরনের নাশকতা তারা ক্রমাগতভাবে চালিয়ে যাচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি আরেকটু মনে করিয়ে দিতে চাই, ২০১৪ ও ২০১৫ সালে ৯০ দিন ক্রমাগতভাবে তারা এসব করেছে। আগুন দিয়ে পুড়িয়েছে, সম্পদ ধ্বংস করেছে, জায়গায় জায়গায় রাস্তাঘাট কেটে দিয়েছে। এখন আবার একটা অস্থিতিশীল পরিস্থিতি কীভাবে সৃষ্টি করা যায় সে জন্য পাঁয়তারা করছে।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী জনগণের ম্যানডেট নিয়ে ক্ষমতায় এসেছেন। তিনি মনে করেন, এটাই সরকার বদলানোর একমাত্র উপায়। সে জন্য নির্বাচন কমিশন নির্বাচনের যে তারিখ ঘোষণা করেছে; তিনি নির্বাচনে অংশগ্রহণ করছেন। দেশের ৪৩টির মধ্যে ২৯টি দল এই নির্বাচনে অংশগ্রহণ করছে। যতটুকু আমরা নির্বাচন থেকে জেনেছি।

আসাদুজ্জামান বলেন, এ দেশের জনগণ তাদের চেনে। এ দেশের জনগণ এসব ডাকে কোনো দিনই রিঅ্যাকশন দেখাননি। আমার মনে হয়, নির্বাচনটি সঠিকভাবেই সময় মতো তারা নির্বাচনে ভোট দেবেন। একটি সুষ্ঠু নির্বাচন এবং সুন্দর নির্বাচন নির্বাচন কমিশন আমাদেরকে উপহার দেবে।

বিশৃঙ্খলা হলে কঠোরভাবে ব্যবস্থা নেয়ার জন্য নির্বাচন কমিশন স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে, মন্ত্রণালয় কী ব্যবস্থা নেবে জানতে চাইলে আসাদুজ্জামান বলেন, একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য তারা সর্বাত্মক প্রচেষ্টা নিচ্ছে।

তারা সব সময় নিরাপত্তা বাহিনীকে নির্দেশনা দিচ্ছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে। এই ধরনের চিঠি আসতেই পারে। তবে এখনো আমার কাছে আসেনি। এলে যা করা উচিত সেটাই আমাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় করবে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ