নুরের উপর হামলা অমানবিক–মির্জা ফখরুল


নিউজ ডেস্ক  ৩ আগস্ট, ২০২৩ ৬:২০ : অপরাহ্ণ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গতকাল গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুরের ওপর হামলা ও অমানবিক আচরণ করা হয়েছে। ছাত্রলীগ তাকে বেদম পিটিয়েছে। নুরের ওপর আক্রমণের নিন্দাও জানান মির্জা ফখরুল।

বৃহস্পতিবার (৩ আগস্ট) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সমসাময়িক রাজনীতি ও বিএনপির এক দফা দাবি নিয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের ওপর সাজার বিষয়ে তিনি বলেন, রাজনৈতিক উদ্দেশে তারেক-জোবাইদাকে সাজা দেওয়া হয়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই তারা আদালতকে নিজেদের স্বার্থে ব্যবহার করে আসছে।

তিনি বলেন, মাত্র ১৬ কার্যদিবসে এই রায় দেওয়া হলো। একতরফাভাবে এই রায় ঘোষণা করা হয়েছে। এক দফা দাবি থেকে দূরে সরাতেই এ রায়। কিন্তু এসব করে বিএনপির আন্দোলন বন্ধ করা যাবে না। আন্দোলনের বিজয় না দেখে জনগণ ঘরে ফিরে যাবে না।

ফরমায়েশি রায়ের প্রতিবাদে আগামীকাল শুক্রবার বাদজুমা সারাদেশের সব নগর ও জেলায় বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দেন মির্জা ফখরুল। আর ঢাকায় কেন্দ্রীয়ভাবে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা ২টা থেকে এই কর্মসূচি পালিত হবে।

বিচার ব্যবস্থাকে প্রধান হাতিয়ার হিসেবে ব্যবহার করছে সরকার—মন্তব্য করে বিএনপির মহাসচিব বলেন, এই বিচার বিভাগকে ব্যবহার করে নির্যাতন নিপীড়ন ও হয়রানি করা হচ্ছে। জাতিকে চিরস্থায়ীভাবে সহিংসতা ও অনিশ্চয়তার দিকে ঠেলে দেওয়া হচ্ছে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ