নির্বাচনকালীন সরকার প্রধান থাকবেন শেখ হাসিনা— তথ্যমন্ত্রী


নিউজ ডেস্ক  ১০ মে, ২০২৩ ৬:০৫ : অপরাহ্ণ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, সংবিধান অনুসারে বাংলাদেশে নির্বাচন হবে এবং সেই নির্বাচনের সময় বর্তমান সরকারই থাকবে। তারা নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবে। আর নির্বাচনকালীন প্রধানমন্ত্রী থাকবেন শেখ হাসিনা। আর বিএনপি নির্বাচন বর্জন করলে তাদের সঙ্গে আলোচনার কোনো প্রশ্নই আসে না।

বুধবার (১০ মে) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি। তথ্যমন্ত্রী বলেন, একজন সাংবাদিকের প্রশ্নের জবাবে নির্বাচনকালীন সরকার নিয়ে মন্তব্য করেছেন আমাদের দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। যা কারও জন্য কোনো প্রস্তাব না।

আর এ নিয়ে বলার সময় এখনও আসেনি। এখন বিএনপি যদি নির্বাচন বর্জন করে কিংবা বলে যে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন করবে না, সেই দাবিতে অনড় থাকে, তাহলে এসব আলোচনার প্রশ্নই আসে না।

আওয়ামী লীগ কী সংলাপের জানালা উন্মুক্ত রাখতে চাচ্ছে- জানতে চাইলে তথ্য মন্ত্রী বলেন, ওবায়দুল কাদের যা বলেছেন, তা নিয়ে দলে কোনো আলোচনা হয়নি।

হাছান মাহমুদ বলেন, আমরা একটি অবাধ-সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন চাচ্ছি। যুক্তরাজ্য সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই কথা স্পষ্ট করে বলে দিয়েছেন।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ