এখন আর সংলাপের সুযোগ নেই—ওবায়দুল কাদের


নিউজ ডেস্ক  ১৫ নভেম্বর, ২০২৩ ৫:০৪ : অপরাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন এগিয়ে আসার কারণে হাতে সময় না থাকায় রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের আর সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সংলাপ করতে হলে কাউকে বাদ দেয়া যাবে না, শতাধিক দলের সঙ্গে করতে হবে। অনেকটা সময় পেরিয়ে গেছে, এখন সংলাপের সুযোগ নেই।

বুধবার ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে সচিবালয়ে নিজ কার্যালয়ে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান কাদের। ১১টার দিকে সচিবালয়ে কাদেরের সঙ্গে বৈঠকে বসেন হাস।

ওবায়দুল কাদের বলেন, পিটার হাস চিঠি দিতে এসেছেন। শুনেছি আরও দুই রাজনৈতিক দলের কাছেও চিঠি দিয়েছেন। এই চিঠি নিয়ে পার্টির প্রধান ও কর্মীদের সঙ্গে আলোচনা দরকার। যুক্তরাষ্ট্র শর্তহীন সংলাপের তাগিদ দিয়েছে জানিয়ে তিনি বলেন, যুক্তরাষ্ট্র সহিংসতামুক্ত ও সুষ্ঠু নির্বাচনের কথা আগেও বলেছে, আজও একই কথা বলা হয়েছে।

জাতীয় পার্টির প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, জোর করে আমাদের সঙ্গে কোনো দলকে টেনে আনছি না। থাকা, না থাকা তাদের বিষয়। সন্ধ্যায় তফসিল ঘোষণা হবে জানিয়ে তিনি বলেন, এটা নির্বাচন কমিশনের এখতিয়ার। এ নিয়ে আওয়ামী লীগের সঙ্গে আলোচনার দরকার নাই।

যুক্তরাষ্ট্রের চিঠির বিষয়বস্তু সম্পর্কে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেখুন চিঠি এসেছে আমার কাছে। আমার কাছে মানে আমি তো পার্টির সেক্রেটারি এই হিসেবে দিয়েছেন। এখন যে চিঠিটা আমার কাছে দিয়েছেন পার্টির মতামতের ব্যাপারে জানার জন্য সে বিষয়টা পার্টির সাথে আলোচনার আগে আমি সাংবাদিকদের কীভাবে বলব, এটা কি ঠিক হবে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ