বিষয় :

৫০ দিন পর পরিকল্পনামন্ত্রীর আইফোন উদ্ধার, গ্রেপ্তার ৫


সকালের-সময় রিপোর্ট  ১৯ জুলাই, ২০২১ ৭:৩১ : অপরাহ্ণ

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের আইফোন ছিনতাইয়ের ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। ডিএমপির রমনা বিভাগের ধানমন্ডি থানা পুলিশ মন্ত্রীর মোবাইলফোনসহ তাদের গ্রেপ্তার করে বলে সোমবার দুপুরে সংবাদ সম্মেলনে জানিয়েছেন উপ পুলিশ কমিশনার (রমনা) মো. সাজ্জাদুর রহমান।

গ্রেপ্তারকৃতরা হলেন মো. সগির, মো. সুমন মিয়া, মো. জাকির, মো. হামিদ আহম্মেদ সোহাগ আরিফ ও মো. জীবন। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে হতে একটি মোটরসাইকেল, বিভিন্ন মডেলের ১০টি ফোন, একটি ল্যাপটপ ও মোবাইলের ভাঙা বিভিন্ন যন্ত্রাংশ উদ্ধার করা হয়।

সাজ্জাদুর রহমান বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগের ধানমন্ডি থানা পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করে মন্ত্রীর চুরি যাওয়া মোবাইলসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে। গতকাল রাতে ধারাবাহিক অভিযানে রাজধানীর বিভিন্ন এলাকা হতে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ বলছে, ধানমন্ডি থানার একটি মামলার ভিকটিম গত ১২ জুন বিকেলে রিকশায় করে যাওয়ার সময় মোটর সাইকেলে করে অজ্ঞাতনামা দুজন ব্যক্তি তার ভ্যানিটি ব্যাগটি টান দিয়ে নিয়ে যায়।

সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে মো. সগির ও সুমন মিয়াকে গ্রেপ্তার করা হয়। তাদের তথ্যের ভিত্তিতে অপর আসামিদের গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে ওই ব্যক্তির মোবাইলফোনসহ পরিকল্পনামন্ত্রীর ছিনতাই হওয়া আইফোনটি উদ্ধার করা হয়।

গত ১ জুন রাজধানীর বিজয় সরণি থেকে পরিকল্পনামন্ত্রীর মোবাইল ফোন ছিনতাই হয়। পরের দিন পরিকল্পনামন্ত্রী বলেন, আমার ফোনটি চুরি হয়েছে। গাড়িতে বসে কথা বলছিলাম, ছিনতাইকারী ফোনটি নিয়ে গেছে। গানম্যান চেষ্টা করেও ধরতে পারেনি।

ছিনতাইয়ের ৪৯ দিন পর সোমবার সকালে রমনা পুলিশ জানায়, পরিকল্পনামন্ত্রীর আইফোনটি উদ্ধার করা হয়েছে।

ফোনটি উদ্ধারে একের পর এক অভিযান পরিচালনা করেছে আইনশৃঙ্খলা বাহিনী। আটক করা হয় ছিনতাইকারী চক্রের সদস্যদের। ছিনতাইকারী সন্দেহে বিভিন্ন পর্যায়ে জড়িত চারজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। তবে কাজের কাজ ফোনটিই পাওয়া যাচ্ছিল না।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ