বিষয় :

সেনাবাহিনীর ভুয়া ওয়েবসাইট তৈরি করে অপপ্রচার চালানো হচ্ছে: আইএসপিআর


২৫ ডিসেম্বর, ২০১৮ ১২:৪৪ : পূর্বাহ্ণ

সকালেরসময় রিপোর্ট:: বাংলাদেশ সেনাবাহিনীর নামে ভুয়া ওয়েবসাইট তৈরি করে ও সামাজিক যোগাযোগের মাধ্যমে মিথ্যা তথ্য দিয়ে অপপ্রচার চালানো হচ্ছে বলে জানিয়েছে আইএসপিআর। এসব প্রোপাগান্ডার ব্যাপারে সকলকে সতর্ক করেছে সেনা কর্তৃপক্ষ। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ‘আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে সোমবার (২৪ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সতর্কবার্তা দেয়া হয়। আইএসপিআরের পরিচালকের পক্ষে সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মী স্বাক্ষরিত সেনাবাহিনীর নামে ভুয়া (Fake) ওয়েবসাইট/ফেসবুক পেজ/ইউটিউব চ্যানেলে মিথ্যা তথ্য ও প্রপাগান্ডার ব্যাপারে সতর্কবার্তা’ শীর্ষক ওই বিজ্ঞাপ্তিতে বলা হয়েছে।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী ও সেনাবাহিনীর বিভিন্ন সংস্থার নামে ভুয়া (Fake) ওয়েবসাইট, ফেসবুক অ্যাকাউন্ট, ইউটিউব চ্যানেল ব্যবহার করে বিভিন্ন প্রকার মিথ্যা তথ্য ও প্রপাগান্ডা প্রচারের মাধ্যমে সেনাবাহিনীর সুনাম ক্ষুণ্ণ করার অপচেষ্টা চলছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশে সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটের নাম: Bangladesh Army, লিংকঃ https://www.army.mil.bd এবং Join Bangladesh
https://joinbangladesharm.army.mil.bd। সেনাবাহিনীর ফেসবুক পেজের নাম Bangladesh

https://facebook.com/bdarmy.army.mil.bd ও ইউটিউব চ্যানেলের নাম Bangladesh Army, https://youtube.com/channel/UCpkg5RjtYqiRbxwL9Gf5Tfw। এগুলো ছাড়া অন্যান্য সকল ভুয়া (Fake) ওয়েবসাই/ফেসবুক পেজ/ইউটিউব চ্যানেলে প্রকাশিত মিথ্যা ও বানোয়াট তথ্য ও প্রপাগান্ডার ব্যাপারে জনসাধারণকে সতর্ক থাকার জন্য অনুরোধ রা হলো। একই সঙ্গে সর্বসাধারণকে সেনাবাহিনীর সম্পর্কে ভুয়া তথ্যসংবলিত পোস্ট শেয়ার করা থেকে বিরত থাকার জন্যও অনুরোধ করা হলো।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ