বিষয় :

মুক্তির পর জিম্মি জাহাজের চিফ অফিসারের বার্তা


নিউজ ডেস্ক  ১৫ এপ্রিল, ২০২৪ ১২:৫০ : পূর্বাহ্ণ

এমভি আব্দুল্লাহর জিম্মি ২৩ নাবিকের মুক্তির পর ওই জিম্মি জাহাজের চিফ অফিসার ফেসবুকে বার্তা দিয়েছেন।

ভারত মহাসাগরে গত ১২ মার্চ সোমালিয়ান জলদস্যুদের কবলে পড়ে বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ ও এর ২৩ জন নাবিক। এরপর জাহাজ ও নাবিকদের উদ্ধারে মালিকপক্ষ ও সরকার বিভিন্নভাবে চেষ্টা চালাতে থাকে। অবশেষে ৩১ দিন পর ১৩ এপ্রিল রাতে মুক্তি পায় জাহাজ ও নাকিকরা।

এদিকে জলদস্যুদের হাত থেকে মুক্তি পাওয়ায় কৃতজ্ঞতা জানিয়েছেন জাহাজটির চিফ অফিসার আতিকউল্লাহ খান। তিনি রোববার (১৪ এপ্রিল) দুপুরে নিজের ফেসবুক আইডি থেকে কয়েকটি ছবি পোস্ট করে একটি স্ট্যাটাস দেন।

সেখানে তিনি লিখেন, আলহামদুলিল্লাহ। অবিশ্বাস্য প্রচেষ্টার জন্য এসআর শিপিংকে ধন্যবাদ। বন্ধু, পরিবার ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি কৃতজ্ঞতা, যারা পুরো যাত্রায় আমাদের জন্য প্রার্থনা করেছেন। ধন্যবাদ ইইউএনএভিএফওআর অপারেশন আটলান্টা। ধন্যবাদ বাংলাদেশ। লাভ ইউ অ্যান্ড মিসিং ইউ বাংলাদেশ।

আতিকউল্লাহ খানের শেয়ার করা ছবিতে দেখা যায়, বাংলাদেশি নাবিকদের সঙ্গেই রয়েছেন ইইউ নেভির কমান্ডোরা। এ ছাড়া এমভি আব্দুল্লাহর পাশে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ইইউএনএভিএফওআর অপারেশন আটলান্টার একটি যুদ্ধ জাহাজও দেখা যায়।

উল্লেখ্য, মোজাম্বিক থেকে ৫৫ হাজার টন কয়লা নিয়ে আরব আমিরাতে যাওয়ার পথে গত ১২ মার্চ ভারত মহাসাগরে সোমালিয়ার জলদস্যুদের কবলে পড়ে বাংলাদেশের কবির গ্রুপের এসআর শিপিংয়ের মালিকানাধীন জাহাজ এমভি আব্দুল্লাহ। পরে জাহাজের নিয়ন্ত্রণ নিয়ে সোমালিয়া উপকূলে নিয়ে যায় জলদস্যুরা।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ