বিষয় :

আইন মেনেই হাজী সেলিম বিদেশ গিয়েছিলেন: স্বরাষ্ট্রমন্ত্রী


নিউজ ডেস্ক  ৫ মে, ২০২২ ৫:৩৫ : অপরাহ্ণ

আইন মেনেই হাজী সেলিম বিদেশ গেছেন এবং ফিরেও এসেছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বৃহস্পতিবার (৫ মে) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, তিনি খুব ইমার্জেন্সি চিকিৎসার জন্য ব্যাংকক গিয়েছিলেন, আবার ফেরত এসেছেন। আইনগতভাবে যেটুকু প্রশ্ন আসে আমাদের হাইকোর্ট থেকে যে নির্দেশনা ছিল, সেটিকে সামনে রেখে গিয়েছেন। তিনি একজন সংসদ সদস্য, তিনি আইনের প্রতি অবশ্যই শ্রদ্ধাশীল। আইন মাথায় রেখেই তিনি গিয়েছেন। উনি (হাজী সেলিম) আইন মেনেই গেছেন এবং আইন মেনে ফেরত এসেছেন।

তিনি বলেন, আপনারা জানেন হাইকোর্টের রায় আছে, সেটি অফিসিয়ালি ইমপ্লিমেন্ট হওয়ার আগেই তিনি গেছেন, আবার চলে এসেছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এবারের ঈদে সবাই ভালো ছিলেন, সুন্দরভাবে ঈদ উদযাপন করছেন। মোবাইল সিম কোম্পানি বলছে ৭০ লাখ সিম ব্যবহারকারী ঢাকা ছেড়েছে। সব পথেই মানুষ বাড়ি গিয়েছেন এবং ফিরে আসাও শুরু হয়েছে। যতটুকু খবর আমার কাছে আছে, এবার ঈদের সময় আইনশৃঙ্খলা পরিস্থিতি সুন্দর এবং স্বাভাবিক ছিল। অন্য বছরের তুলনায় অনেক অনেক ভালো ছিল।

পরিস্থিতি ভালো হওয়ার কারণ কী ছিল বলে আপনি মনে করেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের নিরাপত্তা বাহিনী সবসময় সজাগ থাকে, এবারও ছিল। রাস্তাঘাটে কোনো প্রতিবন্ধকতা তৈরি হয়নি, সবাই সুন্দরভাবে যেতে পেরেছে।

উল্লেখ্য, গত ২ মে সোমবার বিদেশে যান পুরান ঢাকার সংসদ সদস্য হাজী সেলিম। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় ১০ বছর দণ্ডিত আওয়ামী লীগের এই সংসদ সদস্যের ঈদের পর বিচারিক আদালতে আত্মসমর্পণের কথা ছিল। তবে গত শনিবার সন্ধ্যায় কঠোর গোপনীয়তার সঙ্গে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে তিনি থাইল্যান্ডের ব্যাংকক যান।

সকালের-সময়/এমএমএ

Print Friendly, PDF & Email

আরো সংবাদ