সেই সীমা অক্সিজেন প্ল্যান্টের পরিচালক গ্রেপ্তার


নিউজ ডেস্ক  ১৫ মার্চ, ২০২৩ ১১:৪৬ : পূর্বাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় কারখানাটির পরিচালক পারভেজ হোসেনকে (৪৮) গ্রেপ্তার করেছে শিল্প পুলিশ। মঙ্গলবার (১৪ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে নগরীর পাচঁলাইশ থানার মুরাদপুর এলাকা থেকে তাকে আটক করে শিল্প পুলিশের একটি টিম।

আটক পারভেজ সম্প্রতি সীমা অক্সিজেন প্লান্টে বিস্ফোরণের ৭ জন মৃত্যুর ঘটনায় সীতাকুণ্ড থানায় দায়েরকৃত মামলার ২ নম্বর আসামি। সীতাকুণ্ড থানার এক পুলিশ কর্মকর্তা রাত সাড়ে ৯টার দিকে জানিয়েছেন গ্রেপ্তারের পর পারভেজকে নিয়ে অন্য আসামিদের ধরতে সীতাকুণ্ডে অভিযান চালাচ্ছে শিল্প পুলিশ।

শিল্প পুলিশের প্রধান অতিরিক্ত মহাপরিদর্শক (আইজিপি) মো. মাহাবুবর রহমান আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, সীমা অক্সিজেন প্ল্যান্টের পরিচালককে গ্রেপ্তারের বিষয় আমাকে চট্টগ্রাম থেকে জানানো হয়েছে। বুধবার সংবাদ সম্মেলন করে বিস্তারিত তথ্য জানানো হবে।

উল্লেখ্য, গত ৪ মার্চ বিকেলে সীতাকুণ্ডের ভাটিয়ারি ইউনিয়নের কদম রসূল এলাকায় সীমা অক্সিজেন প্ল্যান্টে ভয়াবহ সিলিন্ডার বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ৭ জনের মৃত্যু হয়। আহত হন আরও ৩০ জন। বিস্ফোরণে হতাহতের ঘটনায় নিহত আবদুল কাদেরের স্ত্রীর রোকেয়া বেগম বাদী হয়ে কারখানাটির মালিকসহ ১৬ জনকে আসামি করে মামলা দায়ের করে।

বিস্ফোরণের ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসানকে আহবায়ক করে সাত সদস্যের একটি কমিটি করা হয়েছিল। গতকাল মঙ্গলবার জেলা প্রশাসকের কাছে তাদের প্রতিবেদন জমা দিয়েছে কমিটি।

তদন্ত প্রতিবেদনের বিস্তারিত প্রকাশ করা না হলেও প্রতিবেদনে এই ধরনের দুর্ঘটনা প্রতিরোধে ৯টি সুপারিশ পেশ করা হয়েছে। এবং তদন্তে কারখানা পরিচালনায় মালিকপক্ষে অবহেলার প্রমাণ পেয়েছে বলে উল্লেখ করা হয়।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ