সুধী সমাজের সংবাদ সম্মেলনে বক্তারা  

ষড়যন্ত্রের শিকার ডিসি–পুনরায় রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব দেওয়ার দাবি


নিজস্ব প্রতিবেদক ২১ সেপ্টেম্বর, ২০২২ ৯:০৩ : অপরাহ্ণ

নির্বাচনী বিধি লঙ্ঘন করে আওয়ামী লীগের প্রার্থীর বিজয় কামনা করে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া চট্টগ্রামের আলোচিত জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমানের পক্ষে এবার সংবাদ সম্মেলন করল সুধি সমাজের নেতৃবৃন্দ।

বুধবার চট্টগ্রাম প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন করেন তারা। সংবাদ সম্মেলনে স্বার্থান্বেষী গোষ্ঠী ডিসিকে বিতর্কিত করে চট্টগ্রাম থেকে সরিয়ে দেওয়ার অপচেষ্টা করছে বলে অভিযোগ করেন নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা, কমান্ডার আবুল হাশেম বলেন, গত ১৫ সেপ্টেম্বর জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের পর মূলত মুসলিম ধর্মীয় রীতি মেনে মোনাজাতে শামিল হয়েছিলেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. মমিনুর রহমান।

মোনাজাত পরিচালনাকারীর বক্তব্যের সঙ্গে তিনি কোনোভাবেই সম্পৃক্ত নন। সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করায় নিজেদের স্বার্থ হাসিলে ব্যর্থ গোষ্ঠী ডিসিকে চট্টগ্রাম থেকে সরিয়ে দিতে চায়।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, আমরা মনে করি, স্বার্থান্বেষী সব মহলের মিলিত চেষ্টার ফল হচ্ছে জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ এবং তাকে বিতর্কিত করে আসন্ন জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া।

আমরা জানতে পেরেছি রিটার্নিং কর্মকর্তার পদ থেকে অব্যাহতির পর নতুন করে গভীর ষড়যন্ত্রে মেতেছে স্বার্থান্বেষী মহল ও সংঘবদ্ধ চক্রটি। এসময় সুষ্ঠু নির্বাচনের স্বার্থে পুনরায় ডিসিকে রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়ার দাবিও জানানো হয়।

চট্টগ্রামের সর্বস্তরের সুধি সমাজের ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি আলী আব্বাস, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, বিজিএমইএর সাবেক প্রথম সহ-সভাপতি এসএম আবু তৈয়ব, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান…

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চট্টগ্রামের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেন, সম্পাদক প্রকৌশলী এসএম শহীদ উল আলম, বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর, চট্টগ্রাম চেম্বারের পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন, একুশে পদকপ্রাপ্ত নাট্যজন আহমেদ ইকবাল হায়দার, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ প্রমুখ।

এদিকে, ডিসির পক্ষে নানা মহলের সংবাদ সম্মেলন, মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন নিয়ে চট্টগ্রামে নতুন করে তৈরি হয়েছে আলোচনা-সমালোচনা।

প্রসঙ্গত, জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে গত ১৫ সেপ্টেম্বর আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থীর বিজয় কামনা করে দলীয় নেতাদের সঙ্গে মোনাজাতে অংশ নেন ডিসি মমিনুর রহমান। নিজের পাশে বসিয়ে আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে বক্তব্যও রাখেন তিনি।

সেই বক্তব্যে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবার যেন আওয়ামী লীগ বিজয়ী হয়, সে জন্য বিএনপি-জামায়াতেরও দোয়া কামনা করেন ডিসি। এ সংক্রান্ত ছবি ও ভিডিও সমকালের কাছে জব্দ আছে। সুপ্রিম কোর্টের এক আইনজীবীর দেওয়া আইনি নোটিশের পরিপ্রেক্ষিতে গত ১৮ সেপ্টেম্বর ডিসিকে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব থেকে প্রত্যাহার করে নেয় নির্বাচন কমিশন (ইসি)।

সকালের-সময়/ফোরকান

Print Friendly, PDF & Email

আরো সংবাদ