রেলে ভূয়া চাকরি বাণিজ্যে সংবাদের হোসাইনের প্রতিবাদ


নিউজ ডেস্ক  ৩১ মে, ২০২৩ ২:১৫ : পূর্বাহ্ণ

“ভূয়া চাকরি বাণিজ্যে কোটিপতি রেল কর্মচারী” শীর্ষক সংবাদের প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম জজ কোটের আইনজীবী মোহাম্মদ আনোয়ার হোসেন। গত ২৫ মে এক বার্তা যোগে তিনি চট্টগ্রাম রেলওয়ে পূর্বাঞ্চলের মেটেরিয়াল চেকার (এম.সি) মোহাম্মদ হোসাইনের পক্ষে অনলাইন নিউজ পোর্টাল সকালের সময় ডটকম-এ এই প্রতিবাদ পাঠান।

প্রতিবাদ লিপিতে এডভোকেট মোহাম্মদ আনোয়ার হোসেন উল্লেখ করেন, গত ১২ মে অনলাইন নিউজ পোর্টাল সকালের সময় ডটকম-এ “ভূয়া চাকরি বাণিজ্যে কোটিপতি রেল কর্মচারী” শীর্ষক সংবাদটি মিথ্যা, বানোয়াট ও কু-উদ্দ্যেশ্যমূলক। সংবাদটি বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের মেটেরিয়াল চেকার (এম.সি) মোহাম্মদ হোসাইন দেখে বিস্মিত ও মর্মাহত হয়েছেন।

বার্তায় এই আইনজীবী আরও উল্লেখ করেন, মোহাম্মদ হোসাইন (এম.সি) ২০০৫ সালে বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের খালাসী পদে চাকরিতে যোগ দেন। এরপর পদোন্নতি পেয়ে মেটেরিয়াল চেকার (এম.সি) হন। এম.সি মোহাম্মদ হোসাইনের পক্ষে এই আইনজীবী প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।

প্রতিবেদকের বক্তব্য–গত ১২ মে অনলাইন নিউজপোর্টাল সকালের সময় ডটকম-এ “ভূয়া চাকরি বাণিজ্যে কোটিপতি রেল কর্মচারী” শীর্ষক প্রকাশিত সংবাদটি সুনির্দিষ্ট তথ্য-উপাথ্যের ভিত্তিতে তৈরি ও প্রকাশ করা হয়েছে। সংবাদটিতে ভুক্তভোগীদের বক্তব্য, অভিযোগের কপি, সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে করা হয়েছে। এখানে কাউকে ছোট করার জন্য বা উদ্দেশ্যপ্রণোদিত হয়ে প্রতিবেদনটি করা হয়নি বা প্রতিবেদকের নিজস্ব মতামতের ভিত্তিতে করা হয়নি।

এরআগে চাকরির প্রলোভনে মো. হোসাইনকে টাকা দিয়ে প্রতারণা শিকার ও প্রাণ নাশের হুমকিতে থাকা মো. সিরাজুল ইসলাম, নূর আলম ও মো. আব্দুর রাজ্জাক সুমন নামে তিন যুবক বাংলাদেশ রেলওয়ের মহা ব্যবস্থাপক বরাবরে লিখিত অভিযোগ দায়ের করে। একইভাবে এম.সি হোসাইনের প্রতারণা ও অবৈধ সম্পদ অর্জনের বিস্তারিত তুলে ধরে লিখিত অভিযোগ দায়ের করা হয় দুর্নীতি দমন কমিশন চট্টগ্রামের উপপরিচারক বরাবরে। যার দলিলপত্র এই প্রতিবেদকের নিকট সংরক্ষিত রয়েছে।

সকালের সময় ডটকম-এ প্রকাশিত সংবাদ ও ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যে চট্টগ্রাম রেলওয়ে কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করেছে। যার তদন্ত কাজ এখনও চলমান। তদন্ত কমিটি বা বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ অদ্য ১ জুন ২০২৩ পর্যন্ত (এম.সি) মোহাম্মদ হোসাইনকে উত্থাপিত অভিযোগ থেকে নিষ্পাপ বলে এখন পর্যন্ত কোনো বক্তব্য বা সনদ (প্রতিবেদন) প্রদান করেননি।

তাছাড়া রেলওয়ে কর্তৃপক্ষ যথাযথ আইন অনুসরণপূর্বক অফিসিয়ালভাবে এখন পর্যন্ত কোনো প্রতিবাদ বিজ্ঞপ্তিও প্রেরণ করেনি।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ