পূর্বরেলে বেতন সংকট, হতাশ কর্মকর্তা-কর্মচারীরা!


সকালের-সময় রিপোর্ট  ১৩ মে, ২০২১ ৮:০৪ : অপরাহ্ণ

আগামীকাল পবিত্র ঈদ উল ফিতর, অথচ বাংলাদেশ রেলওয়ের বেশ কয়েকটি বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা এখনো পবিত্র ঈদ উল ফিতরের বোনাস ও এপ্রিল মাসেন বেতন পায়নি। এতে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের মাঝে, তারা রেলওয়ে কর্মকর্তাদের অদক্ষতা ও পেশাদারিত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন?

এ বিষয়ে ট্রাফিক বিভাগের এক কর্মচারী সকালের-সময় ডটকমকে বলেন, আগামীকাল ঈদ অথচ আমরা এখনো বেতন বোনাস পায়নি, পরিবার পরিজন নিয়ে চরম কষ্টে দিনযাপন করতে হচ্ছে আমাদের, অথচ রেল কর্তৃপক্ষ এখনো আশ্বাসের বুলি দিয়ে যাচ্ছেন।

ইঞ্জিনিয়ারিং বিভাগের একজন ওয়েম্যান সকালের-সময় ডটকমকে বলেন, এই করোনা মহামারীতে ও আমাদের একদিনের ছুটি দেয়নি পূর্বরেল কর্তৃপক্ষ। অথচ আগামীকাল পবিত্র ঈদ আমাদের এখনো বেতন হয়নি, আমরা বাচ্চাদের জন্য ঈদের কিছু কিনতে পারিনি। আমাদের এই কষ্ট আর মেনে নিতে পারছিনা।

এ বিষয় নিয়ে অর্থ বিভাগের প্রধান এফএন্ডসিইও কামরুন নাহারের কাছে জানতে চাইলে উনার মুঠোফোনে বার বার কল করে সংযোগ পাওয়া যায় নি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক হিসাব কর্মকর্তা সকালের-সময়কে বলেন, অর্থ মন্ত্রণালয় থেকে জারিকৃত বেতন সংক্রান্ত চিঠিতে IBAS++ সফটওয়্যারে সকল তথ্যাদি সংগ্রহ করাতে বেতন পেতে একটু দেরি হচ্ছে, যা খুব দ্রুত সমাধান হবে।

রেলওয়ে শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সকালের-সময়কে জানান, শ্রমিকরা এখনো বেতন বোনাস না পাওয়া খুব দুঃখজনক, তার জন্য তিনি ব্যাক্তিগতভাবে ব্যাতিত। যেহেতু এটি একটি সরকারি সিস্টেম তাই সকলকে ধৈর্য ধারণ করার অনুরোধ জানান এবং তিনি উক্ত বিষয়ে উদ্ধর্তন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ রাখছেন বলে অবহিত করেন।

সকালের-সময়/এমএফ

Print Friendly, PDF & Email

আরো সংবাদ