নাসিরাবাদে ১০ কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার


নিজস্ব প্রতিবেদক ২১ সেপ্টেম্বর, ২০২২ ১২:০৫ : অপরাহ্ণ

চট্টগ্রাম নগরের নাসিরাবাদ এলাকার ১০ কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার করেছে জেলা প্রশাসন। পরে সরকারি জমি দখল বুঝে নেন এবং সরকারি সম্পত্তি হিসেবে সাইন বোর্ড লাগানো হয়েছে।

মঙ্গলবার পাঁচলাইশ থানাধীন পূর্ব নাছিরাবাদ মৌজার বিএস ১৬৮৮ ও ১৬৮৭ দাগে প্রায় ১৫ শতক জমি উদ্ধার করা হয়। অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, পাঁচলাইশ থানাধীন পূর্ব নাসিরাবাদ মৌজার বিএস ১৬৮৮ ও ১৬৮৭ দাগে প্রায় ১৫ (পনের) শতক সম্পত্তির মালিক সরকার। ওই সম্পত্তি নিয়ে ভূমি আপিল বোর্ড (ফুল বোর্ড) মামলা করলে সরকারের পক্ষে রায় হয়। তবে রায়ের পরও ভূমিদস্যুচক্র ওই ভূমিতে নির্মাণ কাজ চালিয়ে যাওয়ার সংবাদ পেয়ে সেখানে অভিযান চালায় প্রশাসন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, এই জমিটি অবাঙালি নেছার আহমদের পক্ষে বাংলাদেশ সরকারের নামে সরকারি সম্পত্তি হিসেবে বিএস জরিপ চূড়ান্ত আছে। এই জমি নিয়ে ভূমি আপিল বোর্ড মামলায় সরকার পক্ষে রায় হয়। রায়ের পরও রাজবাড়ি হোল্ডিং লিমিটেড নামের ডেভেলপার কোম্পানি জায়গাটিতে স্থাপনা নির্মাণ করছিলো।

খবর পেয়ে অভিযান চালিয়ে সরকারি জমি উদ্ধার করা হয় এবং সরকারি সম্পত্তি হিসাবে সাইন বোর্ড দেয়া হয়। সরকারি জমিতে অবৈধ অনুপ্রবেশকারী যেই হউক না কেন তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ