চট্টগ্রাম বন্দরে কন্টেইনারে আগুন, মালামাল পুড়ে ছাই


নিউজ ডেস্ক  ১৩ মে, ২০২২ ৮:২৫ : অপরাহ্ণ

চট্টগ্রাম বন্দরে পণ্যবাহী একটি কন্টেইনারে অগ্নিকাণ্ড ঘটেছে। শুক্রবার সকালের দিকে বন্দরের চত্বরে থাকা ব্যাটারি ও ইলেকট্রনিকস পণ্যভর্তি ওই কন্টেইনারে এই অগ্নিকাণ্ড ঘটে। বন্দর ও আগ্রাবাদ ফায়ার সার্ভিসের ফায়ারম্যানরা দ্রুত নিয়ন্ত্রণে আনায় আগ্রন ছড়িয়ে পড়তে পারেনি।

আগুনে কন্টেইনারে থাকা পণ্য পুড়ে গেছে। তবে কী কারণে আগুন লাগলো তা জানা যায়নি। অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি নিরুপণে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বন্দর কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক বলেন, বন্দরের অভ্যন্তরে একটি কন্টেইনারে হঠাৎ আগুন লেগে যায়। বন্দরের নিজস্ব ফায়ার সার্ভিস ও আগ্রাবাদ ফায়ার সার্ভিসের কর্মীরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

আগুন নিয়ন্ত্রণে আসার পর ওই কেন্টইনার থেকে আগুন যাতে আশেপাশে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য কনটেইনারটিকে আলাদা করা হয়েছে। যে কন্টেইনারে আগুন লাগে সেটিতে ইলেকট্রনিকস পণ্য ও ব্যাটারি ছিল। এসব পণ্য আগুনে পুড়ে গেছে।

অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি চিহ্নিত করতে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অভিন্ন তথ্য দিয়েছে নগরীর আগ্রাবাদ ফায়ার সার্ভিসের কন্ট্রোল অফিস থেকেও।

সকালের-সময়/এমএফ

Print Friendly, PDF & Email

আরো সংবাদ