ভারতকে ৫ উইকেটে হারিয়ে প্রতিশোধ নিল পাকিস্তান


স্পোর্টস ডেস্ক  ৫ সেপ্টেম্বর, ২০২২ ১২:৪৬ : পূর্বাহ্ণ

অর্শদ্বীপের ছেড়ে দেওয়া ক্যাচের সুযোগ নিয়ে রিজওয়ান-নওয়াজ ৭৩ রানের জুটিতে ম্যাচ থেকে ভারতকে ছিটকে দেয়। কিন্তু বিষ্ণয় দারুণ বোলিং করে দলকে ম্যাচে ফেরান। শেষ পর্যন্ত ফিনিশার আসিফ আলী ও খুশদিল শাহ ম্যাচ বের করে নেন। আসিফ ৮ বলে ১৬ রান করে দুই বল থাকতে আউট হন। খুশদিল ১১ বলে ১৪ রান করেন। শেষ দুই বলে দুই রান দরকার ছিল পাকিস্তানের। ব্যাটে নেমে প্রথম বলেই ইফতেখার আহমেদ সেটা করে ফেলেন।

জবাব দিতে নেমে অধিনায়ক বাবর আজম (১৪) এই ম্যাচেই সেরাটা দিতে পারেননি। ব্যর্থ হন তিনে নামা ফখর জামানও (১৫)। তবে ওপেনার মোহাম্মদ রিজওয়ান খেলেন ৫১ বলে ৭১ রানের দারুণ ইনিংস। তার ব্যাট থেকে ছয়টি চার ও দুটি ছক্কা আসে। ব্যাটিং অর্ডারে চারে প্রমোশন পেয়ে বাঁ-হাতি মোহাম্মদ নওয়াজ ঝড় তোলেন। তিনি ২০ বলে ছয়টি চার ও দুই ছক্কায় ৪২ রানের অসাধারণ ইনিংস খেলেন।

তবে অন্য প্রান্তে অবিচল ছিলেন এশিয়া কাপে ফর্মে ফিরতে মরিয়া থাকা বিরাট কোহলি। আসরের তিন ম্যাচেই রান পেলেন তিনি। পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের ম্যাচে খেললেন ৪৪ বলে ৬০ রানের আসরে নিজের সর্বোচ্চ ইনিংস। তিনে নামা এই ব্যাটার চারটি চার ও একটি ছক্কার মার দেখান। এছাড়া দিপক হুদা ১৪ ও রবি বিষ্ণয় ২ বলে ৮ রান করে দলকে ভালো সংগ্রহ এনে দেন।

ঝড়ো শুরু করা ভারত ৫.১ ওভারে ৫৪ রানে প্রথম উইকেট হারায়। ভারতীয় অধিনায়ক ও ওপেনার রোহিত শর্মা ২০ বলে দুই ছক্কা ও এক চারে ২৮ রান করেন। ফিরে যাওয়ার আগে অন্য ওপেনার কেএল রাহুল খেলেন ১৬ বলে তিন চার ও দুই ছক্কায় ২৮ রানের ইনিংস। তাদের ঝড়ো শুরুর ফায়দা নিতে পারেনি ভারত। ব্যর্থ হয়ে ফিরে যান সূর্যকুমার যাদব (১৩), ঋষভ পান্ত (১৪) ও হার্ডিক পান্ডিয়া (০)।

রোববার রাতের ম্যাচে দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে ভারত। রাহুল দ্রাবিড়ের শিষ্যরা ৭ উইকেটে ১৮১ রানের সংগ্রহ পায়। ব্যাট হাতে দারুণ খেলেন বিরাট কোহলি। তার পাল্টা দিয়েছেন মোহাম্মদ রিজওয়ান। বড় রান তাড়ায় ঝড় দেখিয়েছেন মোহাম্মদ নওয়াজ। জমে যাওয়া ম্যাচ ঠান্ডা মাথায় ফিনিশিং টেনেছেন আসিফ আলী।

ম্যাচটা যখন ভারত-পাকিস্তানের সহজ পথও কঠিন হয়ে ওঠে। শেষের আগে শেষ লেখা যায় না। দুই ওভারে ২৬ রান পানির মতো সহজ হয়ে যায়। পরক্ষণেই বদলে যায় রঙ, ক্ষণ। শেষ ওভারে সাত রান নিতেও ছুটে যায় ঘাম। ভারত-পাকিস্তান মহারণের এটাই চিরায়ত সৌন্দর্য। এশিয়া কাপে ক্রিকেটের ওই সুন্দর লড়াইয়ে ভারতকে ৫ উইকেটে হারিয়েছে পাকিস্তান।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ