চট্টগ্রাম টেস্ট 

দুর্দান্ত রিফ্লেক্সে মুশফিক-লিটন–আরেকটি শতরানের জুটি


স্পোর্টস ডেস্ক  ১৮ মে, ২০২২ ১২:১৮ : অপরাহ্ণ

বৃষ্টির কারণে আউটফিল্ড ভেজা থাকায় আধা ঘণ্টা পরে শুরু হয়েছে চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের খেলা। সেই বিলম্ব বা বৃষ্টিবাঁধা কোনো ব্যাঘাত ঘটাতে পারেনি বাংলাদেশের ইনিংসে। আধা ঘণ্টা দেরিতে খেলা শুরু হলেও গতদিনের অপরাজিত মুশফিক-লিটন আজও সকালটা শুরু করেছেন দুর্দান্তভাবেই। চতুর্থ উইকেটের এই পার্টনারশিপে তারা তুলে নিয়েছে শতরান। ২১৩ বলে সেঞ্ছুরি স্পর্শ করে এই জুটি।

সাগরিকায় তৃতীয় দিন শেষে ৯৮ রানের মাথায় দাঁড়িয়ে ছিল এই জুটি। চতুর্থ দিন খেলা শুরু হওয়ার পর প্রথম ওভারেই তারা পৌঁছে যান শতরানে। উদ্বোধনী জুটিতে তামিম-জয়ের পর আরও একটি শতরানের পার্টনারশিপ পেলো টাইগার। বৃষ্টিভেজা উইকেটেও সকাল থেকেই দুর্দান্ত খেলে যাচ্ছেন মুশফিক-লিটন দুজনই। মুশফিক কিছুটা সাবধানী শুরু করেছেন সকাল থেকেই আর ক্রিজের ওপর প্রান্তে দুর্দান্ত রিফ্লেক্সে ব্যাট চালিয়ে যাচ্ছেন লিটন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত এই জুটির কল্যাণে বাংলাদেশের সংগ্রহ ১১৯ ওভারে ৩ উইকেটে ৩৫২ রান। মুশফিক ক্রিজে আছেন ১৭৫ রান করে ৬৫ রান করে। আর ১৪৫ বলে ৭৫ রান নিয়ে তাকে যোগ্য সঙ্গী দিয়ে যাচ্ছেন লিটন। জুটির শতরানের পর দুজনেই এখন ছুটছেন নিজেদের শতকের দিকে।

এদিকে বৃষ্টিতে আউটফিল্ড ভেজা থাকায় আধঘণ্টা দেরিতে খেলা শুরু হওয়ায় সেশনগুলোর সময়ও পিছিয়ে গেছে স্বাভাবিকভাবেই। প্রথম সেশন হবে সাড়ে ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত। ৪০ মিনিটের লাঞ্চ বিরতির পর শুরু হবে দ্বিতীয় সেশন শুরু হয়ে চলবে ৩টা ১০ পর্যন্ত। ২০ মিনিটের চা-বিরতির পর দিনের শেষ সেশনে খেলা চলবে সাড়ে ৫টা পর্যন্ত।

সকালের-সময়/এমএমএ

Print Friendly, PDF & Email

আরো সংবাদ