দিল্লিতে বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৭ জনের মৃত্যু, গ্রেপ্তার ২


আন্তর্জাতিক ডেস্ক  ১৪ মে, ২০২২ ১০:৩১ : পূর্বাহ্ণ

ভারতের রাজধানী দিল্লিতে শুক্রবার রাতে একটি বহুতল ভবনে আগুন লেগে ২৭ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, বাণিজ্যিক ভবনটির দুই মালিক হরিশ গোয়েল ও বরুণ গোয়েল। এসময় ভবনটিতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না রাখায় এবং বিশাল এ বাণিজ্যিক ভবনটিতে একটি মাত্র সিঁড়ি রাখায় এ প্রাণহানির জন্য তাদের দায়ী করা হয়।

এছাড়া ভবনটি নির্মাণে দমকল বাহিনীর সার্টিফিকেটও নেয়া হয়নি। শুক্রবার বিকালে ভবনটির দ্বিতীয় তলায় একটি মোটিভেশনাল স্পিচের অনুষ্ঠান চলছিলো। সেখান থেকেই মূলত আগুনের সূত্রপাত হয় বলে জানায় পুলিশ।

এর আগে, ভবনটিতে আগুন লাগার পর দমকল বাহিনীর ২৪টি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। এ সময় দ্রুত গোটা ভবনটিতে আগুন ছড়িয়ে পড়ে। একটি মাত্র সিঁড়ি থাকায় হুড়োহুড়ি করে নামতে গিয়ে অনেকে পড়ে যায়। এ অবস্থায় দগ্ধ হয়ে মারা যান।

শুক্রবার গভীররাত পর্যন্ত উদ্ধার ৫০ জন উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ১২ জনকে আশঙ্কাজনক অবস্থায় দিল্লির সঞ্জয় গান্ধী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসময় মৃত্যু সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন উদ্ধারকর্মীরা।

এ অগ্নিকান্ডের ঘটনার পর দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জাতীয় ত্রাণ তহবিল থেকে মৃতদের পরিবার পিছু ২ লাখ ও আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা করেছেন।

সকালের-সময়/এমএফ

Print Friendly, PDF & Email

আরো সংবাদ