শিক্ষার্থী ফয়সাল হত্যা–৪ জনের ফাঁসি, দুজনের যাবজ্জীবন


নিউজ ডেস্ক  ৩১ আগস্ট, ২০২২ ৫:২৩ : অপরাহ্ণ

কক্সবাজারে বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র জিয়া উদ্দিন ফয়সাল হত্যা মামলায় চারজনকে মৃত্যুদণ্ড এবং দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইসমাইল বুধবার বেলা সোয়া ১১টার দিকে এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ড পাওয়া আসামিরা হলেন সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের পূর্ব মাছুয়াখালী গ্রামের রেজাউল করিম, নুরুল হক, রমজান আলী এবং রুবেল।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত দুজন হলেন ওই একই এলাকার শাহীন উদ্দিন, মনি আলম। এ ছাড়া তাদের দুজনকে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়েছে। কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা এস.এম আব্বাস উদ্দিন এ সব তথ্য নিশ্চিত করেছেন।

হত্যার শিকার জিয়া উদ্দিন কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের পূর্ব মাছুয়াখালী গ্রামের বাসিন্দা ছিলেন। তিনি কক্সবাজার ইন্টান্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের ৫ম সেমিস্টারের ছাত্র ছিলেন।

মামলাসূত্রে জানা যায়, এলাকার মাদক ব্যবসার প্রতিবাদ ও বিক্রিতে বাধা দেয়ায় ২০১৬ সালের ১৬ এপ্রিল রাত ৮টার দিকে পিএমখালী ইউনিয়নের পূর্ব মাছুয়াখালী জামে মসজিদের উত্তর পাশে মাদক কারবারিরা সংঘবদ্ধ হয়ে জিয়া উদ্দিনের ওপর হামলা করে।

এ হামলায় জিয়া উদ্দিন গুরতর আহত হলে তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নেয়া হয়। পরে হাসপাতালের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় জিয়া উদ্দিন ফয়সালের বাবা নুরুল আনোয়ার ৯ জনকে আসামি করে কক্সবাজার সদর মডেল থানায় একটি হত্যা মামলা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ফরিদুল আলম জানান, রাষ্ট্রপক্ষ মামলাটির সাক্ষী, আলামত দেখানোসহ বিচারের জন্য প্রয়োজনীয় সবকিছু আদালতে উপস্থাপন করতে সক্ষম হয়েছে। তাই বিজ্ঞ বিচারক মামলাটির দ্রুত রায় ঘোষণা করতে পেরেছেন।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ