লিভ টু আপিল খারিজ ড. ইউনূসের বিরুদ্ধে মামলা চলবে


নিউজ ডেস্ক  ৮ মে, ২০২৩ ১১:৩১ : পূর্বাহ্ণ

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে মামলা বাতিলের বিষয়ে করা ‘লিভ টু আপিল’ খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। এর ফলে তার বিরুদ্ধে শ্রম আদালতে মামলা চলতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

লিভ টু আপিলের ওপর শুনানি নিয়ে নির্ধারিত দিন সোমবার (৮ মে) সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতি মো. নূরুজ্জামানের নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দিলেন। আদালতে ড. ইউনূসের পক্ষে শুনানি করেন আইনজীবী আবদুল্লাহ আল মামুন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এএম) আমিন উদ্দিন। আর কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

২০২১ সালের ৯ সেপ্টেম্বর শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে ঢাকার তৃতীয় শ্রম আদালতে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের একজন শ্রম পরিদর্শক বাদী হয়ে ড. ইউনূসসহ চারজনের বিরুদ্ধে মামলাটি করেন। ওই মামলা বাতিল চেয়ে ড. ইউনূস হাইকোর্টে আবেদন করেন। এর শুনানি নিয়ে গত বছরের ১২ ডিসেম্বর হাইকোর্ট রুলসহ মামলার কার্যক্রমে স্থগিতাদেশ দেয়।

পরে মামলা বাতিল প্রশ্নে রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে ড. মুহাম্মদ ইউনূসের করা আবেদন খারিজ (রুল ডিসচার্জ) করে রায় দেয় হাইকোর্ট। ফলে মামলার কার্যক্রম সচলের পথ হয়। তবে এই রায় স্থগিত চেয়ে ড. ইউনূস আবেদন করেন। যা আজ খারিজ করে দেয় সর্বোচ্চ আদালত আপিল বিভাগ।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ