মুফতি ইব্রাহীমের বিরুদ্ধে মামলা


সকালের-সময় রিপোর্ট  ২৯ সেপ্টেম্বর, ২০২১ ১২:৫০ : অপরাহ্ণ

বিতর্কিত ইসলামিক বক্তা মুফতি কাজী ইব্রাহীমের বিরুদ্ধে টাকা আত্মসাৎ ও প্রতারণার মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাতে রাজধানীর মোহাম্মদপুর থানায় জেড এম রানা নামে এক ব্যক্তি বাদী হয়ে মামলাটি করেন। মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আব্দুল লতিফ বলেন, মুফতি কাজী ইব্রাহীমের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছে। জেড এম রানা নামে এক ব্যক্তি বাদী হয়ে ৪২০, ৪০৬ ও ৩৮৫ ধারায় মামলাটি করেন। সোমবার দিবাগত রাত ২টার পর মোহাম্মদপুর কলেজ রোডের বাসা থেকে তাকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এ বিষয়ে মঙ্গলবার দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (উত্তর) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম ও ডিবি-উত্তরের যুগ্ম পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছিলেন, করোনা নিয়ে মিথ্যা তথ্য প্রচার করেছেন মুফতি কাজী ইব্রাহীম। সম্প্রতি করোনার টিকা নিয়ে তার বিভিন্ন বক্তব্য ভাইরাল হয়। মুফতি ইব্রাহীম ফেসবুক, ইউটিউবসহ তার ওয়াজে উল্টাপাল্টা কথা বলে আসছেন।

এর আগে সোমবার মধ্যরাতে মুফতি ইব্রাহীম তার ফেসবুক পেজ থেকে লাইভে আসেন। প্রায় ২০ মিনিটের লাইভে তিনি অভিযোগ করেন, মোহাম্মদপুর জাকির হোসেন রোডে তার বাসায় সন্ত্রাসীরা হামলা করেছে। এ সময় তিনি আশপাশের সবাইকে সহযোগিতার জন্য এগিয়ে আসতে বলেন।

হারুন অর রশীদ সাংবাদিকদের বলেন, বিভিন্ন মাধ্যমে বাংলাদেশের মানুষকে হিন্দুস্থানের দালাল ও ‘র’ এর (ভারতীয় গোয়েন্দা সংস্থা) এজেন্ট বলছেন মুফতি ইব্রাহীম। কারা এই দালাল বা ‘র’ এর এজেন্ট- তাদের পরিচয়সহ বিভিন্ন বিষয় জানতেই তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য গোয়েন্দা পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে।

জিজ্ঞাসাবাদে সন্তোষজনক বক্তব্য দিতে না পারলে তার বিরুদ্ধে মামলাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছিলেন তিনি।

করোনা সংক্রমণ দেখা দেওয়ার পর মুফতি ইব্রাহীম বিভিন্ন ওয়াজে বিভিন্ন উদ্ভট বক্তব্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হন। তিনি করোনার টিকা আবিষ্কারের সূত্র দেওয়া থেকে শুরু করে বিজ্ঞানসহ নানা বিষয়ে ওয়াজ করেছেন।

শুরুতে তিনি বলেন, করোনা মুসলমানদের জন্য আসেনি। সারা বিশ্বের অমুসলিমদের শায়েস্তা করা হবে এই ভাইরাস দিয়ে। সব মিলিয়ে ২০০ কোটি মানুষকে এই ভাইরাস মেরে ফেলবে।

তিনি বক্তব্য দেন করোনার টিকা নিয়েও। তিনি বলেন, টিকা দেওয়ার কারণে নারীর দাঁড়ি গজাচ্ছে, পুরুষের কণ্ঠ পাল্টে নারীকণ্ঠ হচ্ছে। মুফতি ইব্রাহিম এক বক্তৃতায় করোনার টিকা আবিষ্কারের গাণিতিক সূত্রও দিয়েছিলেন।

সাম্প্রতিক সময়ে এমন বক্তব্য দিয়ে আলোচিত-সমালোচিত হয়েছেন মুফতি কাজী ইব্রাহিম। তার এমন বক্তব্যের অনেক ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ