আলোচিত বিএনপি নেতা আসলাম চৌধুরীর জামিন স্থগিত


সকালের-সময় রিপোর্ট  ৬ জুন, ২০২১ ৫:৩৪ : অপরাহ্ণ

নাশকতার দুই মামলায় বিএনপির আলোচিত নেতা মোহাম্মদ আসলাম চৌধুরীকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেছে আপিল বিভাগ। রবিবার (৬ জুন) প্রধান বিচারপতিসহ ৬ বিচারপতির আপিল বেঞ্চ এই আদেশ দেয়। আগামী ২০ জুন পর্যন্ত তার জামিন স্থগিত করে এ সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিল করতে বলেছে আপিল বিভাগ।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন। আসলাম চৌধুরীর পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। এর আগে গত ৩০ মে হাইকোর্ট আসলামকে জামিন দিয়েছিল। ওই জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করে।

চেম্বার আদালত শুনানি নিয়ে নো অর্ডার দিয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেয়। রবিবার আপিল বিভাগ ওই আবেদনের শুনানি নিয়ে তার জামিন স্থগিত করে দেয়। রাজধানীর কোতোয়ালী ও শাহবাগ থানায় করা দুটি মামলায় আসলাম চৌধুরী জামিন পেয়েছিলেন।

২০১৬ সালের ১৫ মে ঢাকার খিলক্ষেত এলাকা থেকে গ্রেপ্তার হন বিএনপির যুগ্ম মহাসচিব ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির তৎকালীন আহ্বায়ক আসলাম চৌধুরী।

ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে হাত মিলিয়ে ‘বাংলাদেশের সরকার উৎখাত ষড়যন্ত্রের’ অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর রাষ্ট্রদ্রোহের দুই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ