শনিবার ব্যাংক খোলা–লেনদেন চলবে ৯টা থেকে ১টা পর্যন্ত


নিউজ ডেস্ক  ২৮ এপ্রিল, ২০২২ ৪:১৪ : অপরাহ্ণ

লেনদেনের চাহিদার প্রেক্ষিতে আসন্ন ঈদুল ফিতরের আগে আগামী শনিবার (৩০ এপ্রিল) ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে ব্যাংক খোলা থাকবে। এদিন সকাল সাড়ে ৯টা থেকে বেলা একটা পর্যন্ত লেনদেন চলবে।বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত একটি নোটিশ জারি করেছে।

নোটিশে বলা হয়েছে, লেনদেনের চাহিদার প্রেক্ষিতে শনিবার সীমিত আকারে ব্যাংক খোলা রাখতে হবে। দুপুর ১টা পর্যন্ত লেনদেন হলেও এদিন লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য ব্যাংক খোলা থাকবে আড়াইটা পর্যন্ত।

এছাড়া পোশাক কারখানায় কর্মরত শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ ও রফতানি বিল ক্রয়ের জন্য শিল্প এলাকায় শনিবার (৩০ এপ্রিল) সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন চলবে। এই এলাকার শাখাগুলো লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য খোলা থাকবে বিকাল ৩টা পর্যন্ত।

নির্দেশনা অনুযায়ী আসন্ন ঈদুল ফিতরের আগে তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান কর্তৃক রফতানি বিল বিক্রয়ের এবং ওই শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী, কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের পোশাকশিল্প সংশ্লিষ্ট শাখাগুলো ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতকরণপূর্বক খোলা রাখতে হবে।

সকালের-সময়/এমএফ

Print Friendly, PDF & Email

আরো সংবাদ