হাজি সেলিমের দখলে থাকা ১৪ বিঘা সরকারি জমি উদ্ধার, ভাঙা হলো স্থাপনা


সকালের-সময় রিপোর্ট  ২ নভেম্বর, ২০২০ ১২:৪০ : পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সংসদ সদস্য হাজি সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের প্রতিষ্ঠানের পাশে দখল করা প্রায় ১৪ বিঘা সরকারি খাস জমি দখলমুক্ত করতে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। আজ রোববার বিকেলে উপজেলার মেঘনাঘাট এলাকায় মদিনা গ্রুপের নির্মাণাধীন সিমেন্ট কারখানার আশপাশের বিভিন্ন অবৈধভাবে দখলে রাখা এসব জমি উদ্ধারে সেখানকার কয়েকটি স্থাপনা ভেঙে দেওয়া হয়।

সন্ধ্যায় সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন বলেন, হাজি সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের প্রতিষ্ঠানের আশপাশে অবৈধ যতগুলো স্থাপনা ছিল সেগুলো আমরা চিহ্নিত করেছি। সিমেন্ট কারখানার দুই পাশে প্রায় ১৪ বিঘা সরকারি খাস জমি অবৈধ দখলে নিয়েছিলেন। সেখানের তিনটি স্থাপনা ভেঙে দিয়েছি। বাকি একটি স্থাপনা খুবই মজবুত এবং শক্তিশালী হওয়ায় সেটা ভাঙতে ভেকুতে সমস্যা হয়েছে। যে কারণে আমরা উচ্ছেদ অভিযান স্থগিত করি।

সহকারী কমিশনার আরো বলেন, যে স্থাপনাগুলো অবৈধ দখলে রয়েছে সেগুলোকে অপসারণ করতে তিন দিনের সময় দেওয়া হয়েছে। তারা স্থাপনাগুলো নিজ থেকে সরিয়ে না নিলে পুনরায় উচ্ছেদ অভিযান চালাব এবং তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেব।

এ ব্যাপারে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন বলেন, আমরা প্রশাসনের পক্ষ থেকে হাজি সেলিমের দখলকৃত সরকারি খাস জমি দখলমুক্ত করতে অভিযান শুরু করেছি। তাদের সময় দেওয়া হয়েছে। এ সময়ের মধ্যে তারা তাদের অবৈধ স্থাপনা সরিয়ে না নিলে আমরা আইনগত ব্যবস্থা নেব।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ