আরসা প্রধান আতাউল্লাহর ভাই অস্ত্রসহ আটক


সকালের সময় : ১৬ জানুয়ারি, ২০২২ ৭:১২ : অপরাহ্ণ

সারাদেশ ডেস্ক : কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে মিয়ানমারের নিষিদ্ধ ঘোষিত আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) প্রধান আতাউল্লাহ আবু জুনুনীর ভাই শাহ আলীকে আটকের দাবি করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

আগ্নেয়াস্ত্র ও মাদকসহ আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ১৪ এপিবিএনের অধিনায়ক এসপি নাঈমুল হক। তিনি বলেন, সম্প্রতি গোয়েন্দা তথ্য পাওয়া যায় আতাউল্লাহর ভাই শাহ আলী উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান নিয়েছেন।

ওই তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তিনি আরও বলেন, কবে থেকে কেন এই ক্যাম্পে অবস্থান নিয়েছেন, তা জানার চেষ্টা করা হচ্ছে। তবে ভাইয়ের মতো আটক শাহ আলীও আরসার সঙ্গে জড়িত কি-না সেটি নিশ্চিত করেনি এপিবিএন।

এপিবিএনের দাবি,অভিযানে ওই আস্তানা থেকে একটি দেশি আগ্নেয়াস্ত্র ও মাদক উদ্ধার করা হয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ২৯ সেপ্টেম্বর রোহিঙ্গা কুতুপালং ক্যাম্পে ব্রাশফায়ারে নিহত হন রোহিঙ্গা প্রত্যাবাসনের নেতা মুহিবুল্লাহ। আরসার সহযোগিতায় নিজেদের মধ্যকার অন্তর্কলহ বা দ্বন্দ্বের বলি হতে পারেন মুহিবুল্লাহ। এমন সন্দেহ রোহিঙ্গা নেতাদের।

তাদের দাবি, আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) যা এখন আল ইয়াকিন নামে পরিচিতি। কক্সবাজারবাসীর কাছে যাদের পরিচিতি ‘জঙ্গি বাহিনী’। তাদের হাতে কিংবা মিয়ানমারের সরকারের মদদপুষ্ট কেউ এই হত্যায় জড়িত।

মহিবুল্লাহ হত্যাকান্ডের পর থেকে বিভিন্ন সময় বিভিন্ন ক্যাম্পে অভিযান চালিয়ে তথাকথিত আরসা নামধারী ১১৪ সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে।

তাছাড়া মাদক ব্যবসার সঙ্গে সংশ্লিষ্ট, চোরাচালানে জড়িত, ওয়ারেন্টভুক্ত আসামিসহ বিভিন্ন অপরাধে জড়িত আরও ৫৮ জনকে গ্রেফতার করা হয়।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ