শেরশাহ বাংলাবাজার সন্ত্রাসীদের হুঙ্কারে উচ্ছেদ হয়নি অবৈধ ৬ দোকান


সকালের-সময় রিপোর্ট  ১৩ সেপ্টেম্বর, ২০২০ ১০:২৩ : অপরাহ্ণ

বেশ কয়েকমাস আগে নগরীর বায়েজিদ এলাকার শেরশাহ বাংলাবাজারে অভিযান চালিয়ে অবৈধ বিভিন্ন দোকান উচ্ছেদ করা হলেও ৬টি দোকান উচ্ছেদ করেনি চট্টগ্রাম সিটি কর্পোরেশন। সন্ত্রাসীদের চাপের মুখে এসব অবৈধ দোকান উচ্ছেদ করা হয়নি বলে অভিযোগ স্থানীয়দের। দোকানগুলো ঘিরেই চলছে অসাধু চক্রের কার্যক্রম। তবে খুব শিগগিরই অবৈধ দোকানগুলো উচ্ছেদ করা হবে বলে জানান চসিক প্রশাসক।

সম্প্রতি শেরশাহ বাংলা বাজার মোড়ে রাস্তার দুই পাশের অবৈধভাবে গড়ে উঠা দোকান সিটি কর্পোরেশন উচ্ছেদ করে। কর্পোরেশন সার্ভেয়ার দিয়ে টেক্সটাইল থেকে বাংলা বাজার মোড় পর্যন্ত রাস্তার উভয় পাশে ওয়াল টু ওয়াল মেপে সীমানা নির্ধারণ করে।

কিন্তু বাংলাবাজার মোড়ে ৬টি অবৈধ দোকান উচ্ছেদ করা হয়নি। এ কারণে গত ২৬ আগস্ট বাংলাবাজার ফুটপাতে অবৈধ দোকান বসিয়ে অসাধু চক্রের বাণিজ্য কার্যক্রম উচ্ছেদ করতে কর্পোরেশনে আবেদন করে স্থানীয়রা। তারা জনস্বার্থে বাংলাবাজারের পুরো সড়কটি উন্মুক্ত করে দেওয়ার জন্য চসিকের কাছে জোর দাবি জানান।

এর প্রেক্ষিতে কর্পোরেশন অবৈধ ৬টি দোকান ভেঙ্গে ফেলার জন্য ২৪ ঘন্টার সময় বেঁধে দেয়। কিন্তু স্থানীয় সন্ত্রাসীরা কর্পোরেশনের আদেশ অমান্য করে অবৈধ দোকান জোরপূবর্ক রেখে দেয়। দোকানগুলো ঘিরে চলছে নানা ধরনের অপরাধ কর্মকান্ড। স্থানীয় সন্ত্রাসী চক্রের নিয়ন্ত্রণে চলছে এসব দোকান।

স্থানীয়রা জানান, শেরশাহ বাংলাবাজার সড়কটি সিটি কর্পোরেশনের একটি গুরুত্বপূর্ণ সড়ক। এ সড়কে দিনরাত হাজার হাজার গার্মেন্টস কর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থী এবং বিভিন্ন শিল্প কারখানার পরিবহন যাতায়াত করতে গিয়ে ফুটপাতের অবৈধ দোকানের জন্য চরম ভোগান্তির শিকার হচ্ছেন। এসব দোকান ঘিরে সন্ধ্যা হলে চলে অসাধু চক্রের মাদক কার্যক্রম। তাছাড়া অবৈধ দোকানগুলো উচ্ছেদ করা না হলে অন্যরাও ফুটপাতে দোকান বসাতে আগ্রহ প্রকাশ করবে। এতে করে নতুন করে অবৈধ স্থাপনা গড়ে উঠবে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক খোরশেদুল আলম সুজন বলেন, এসব আমাদের নজরে আছে। ওই এলাকা নগরীর সবচেয়ে সন্ত্রাসী এলাকা। সেখানে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গেলে সন্ত্রাসীরা সংঘবদ্ধভাবে সন্ত্রাসী কার্যক্রম চালায়। আমারা শিগগিরই প্রশানসকে সাথে নিয়ে অবৈধ এসব স্থাপনা উচ্ছেদ করব।

সকালের-সময়/এমএফ

Print Friendly, PDF & Email

আরো সংবাদ