বিষয় :

নির্ভয়ে ঈদ জামাতে অংশ নিন, র‌্যাব নিরাপত্তার দায়িত্বে আছে: র‌্যাব ডিজি


সকালের-সময় নিউজ ডেস্ক ৩০ জুলাই, ২০২০ ১১:৩০ : অপরাহ্ণ

ঈদের জামাতগুলোতে পূর্ণ নিরাপত্তা নিশ্চিতে র‌্যাবের অতিরিক্ত ফোর্স মোতায়েন থাকবে বলে জানিয়েছেন র‌্যাবের অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। তিনি বলেন, আপনারা নির্ভয়ে ঈদের জামাতে অংশ নেন। বৃহস্পতিবার (৩০ জুলাই) বিকেলে রাজধানীর উত্তরার দিয়াবাড়ি অস্থায়ী কোরবানির পশুর হাট পরিদর্শন শেষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

র‌্যাব ডিজি বলেন, গত ঈদের ন্যায় এবারও মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। গুরুত্বপূর্ণ ঈদ জামাতগুলোতে র‌্যাবের অতিরিক্ত ফোর্স মোতায়েন থাকবে। এছাড়া সার্বিকভাবে র‌্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকবে। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় র‌্যাব প্রস্তুত রয়েছে। তাই দেশবাসীকে জানাতে চাই আপনারা নির্ভয়ে ঈদের জামাতে অংশ নিন। র‌্যাব নিরাপত্তার দায়িত্বে আছে।

ঈদের সময় বাসা-বাড়ি, ব্যাংক, মার্কেটসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে চুরি-ডাকাতি বাড়ার আশঙ্কা থাকে। এবিষয়ে বিশেষ বিশেষ এলাকাগুলোতে র‌্যাবের নিয়মিত টহল বাড়ানো হয়েছে। ছুটি সময় র‌্যাবের উপস্থিতি দৃশমান থাকবে।

পশুর হাট প্রসঙ্গে তিনি বলেন, পশুর হাটে প্রচুর লোকের সমাগম হয়। পশুর হাটে সবাই যেন শারীরিক দূরত্ব নিশ্চিত করে ক্রয়-বিক্রয় করেন সেজন্য হাট ইজাদারাদারকে পরামর্শ দিয়েছি। পশুর হাটে যাতে জালনোটের মাধ্যমে কেউ কাউকে প্রতারিত করতে না পারেন সেজন্য র‌্যাবের পক্ষ থেকে জালনোট শনাক্তকারী মেশিন স্থাপন করা হয়েছে। এছাড়া এবিষয়ে র‌্যাবের গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। এছাড়া হাটে ছিনতাই, চুরি, অজ্ঞানপার্টির তৎপরতা যাতে না হয়, সেজন্য র‌্যাবের টহল টিম রয়েছে।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, ঢাকামুখী পশুবহনকারী গাড়িতে চাঁদাবাজি রুখতে র‌্যাবের নজরদারি অব্যাহত রয়েছে। সড়কে মহাসড়কে নিরাপত্তার জন্য র‌্যাবের টহল পরিচালিত হচ্ছে। হাটে ব্যবসায়ীদের জিজ্ঞাসাবাদ করেছি, তারা এখনও কোনো সমস্যার কথা বলেননি। এরপরও যদি কারো কোনো অভিযোগ থাকে, তবে সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে আমরা বিষয়টি দেখবো।

পল্লবী থানা কম্পাউন্ডে বোমা হামলায় গ্রেফতার আসামির স্বজনেরা র‌্যাব-৪ এ অভিযোগ দিয়েছিল এবিষয় র‌্যাব-৪ অস্বীকার করেছে। বিষয়টি আপনারা দেখছে কি না? জানতে চাইলে তিনি বলেন, ঘটনার পর ডিএমপি পুলিশ তাদের নিয়েছে, তারাই দেখছেন। আর অভিযোগের বিষয়টি আমি জানি না আমাদের কাছে এসেছে কিনা। যদি আসে তবে অবশ্যই আমরা দোখবো।

সকালের-সময়/এমএফ

Print Friendly, PDF & Email

আরো সংবাদ