ডিআইজি বজলুর রশীদকে জামিন দিয়েছে আদালত


সকালের-সময় রিপোর্ট  ৩০ অক্টোবর, ২০২০ ১:৩৫ : পূর্বাহ্ণ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় কারা অধিদপ্তরের সাবেক উপমহাপরিদর্শক (ডিআইজি) বজলুর রশীদকে জামিন দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ইকবাল হোসেন এই আদেশ দেন।

দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত ২২ অক্টোবর বজলুর রশীদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। ওই দিন বজলুর রশীদের পক্ষে তাঁর আইনজীবী জামিনের আবেদন করলে বিচারক জামিন শুনানির জন্য আজ বৃহস্পতিবার দিন ধার্য করেন। গত বছরের ২০ অক্টোবর বজলুর রশীদকে গ্রেপ্তার করা হয়। সেই থেকে তিনি কারাবন্দি ছিলেন।

মামলার অভিযোগে বলা হয়, ঢাকার সিদ্বেশ্বরী রোডে দুই হাজার ৯৮১ বর্গফুট আয়তনের একটি অ্যাপার্টমেন্ট কেনেন বজলুর রশীদ। এ বিষয়ে তাঁর আয়কর নথিতে কোনো তথ্য নেই। এর দাম হিসেবে পরিশোধ করা তিন কোটি আট লাখ টাকার কোনো বৈধ উৎস তিনি দুদককে দেখাতে পারেননি।

এজাহারের তথ্য অনুযায়ী, বজলুর রশীদ ২০১৮ সালের ২৪ এপ্রিল অ্যাপার্টমেন্ট কেনার জন্য চুক্তি করেন। এরপর ওই বছরের ৭ জুন পর্যন্ত ৫৪ হাজার টাকা ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মাধ্যমে চেকে পরিশোধ করেন। আর বাকি তিন কোটি সাত লাখ ৪৬ হাজার টাকা নগদে পরিশোধ করেন।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ