বিষয় :

​৮ জুন থেকে কাউন্টারে মিলবে ট্রেনের টিকিট


সকালের-সময় রিপোর্ট  ৪ জুন, ২০২১ ১১:১২ : পূর্বাহ্ণ

করোনা সংক্রমণ রোধে দুই মাসেরও বেশি সময় বন্ধ রাখার পর ৮ জুন থেকে স্টেশনের কাউন্টার থেকে বিক্রি করা হবে ট্রেনের টিকিট। বৃহস্পতিবার রেলপথ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

করোনার বিস্তার রোধে ‘লকডাউনে’ গত ৫ এপ্রিল অন্যান্য গণপরিবহনের সঙ্গে যাত্রীবাহী ট্রেন চলাচলও বন্ধ করা হয়। লকডাউন শিথিলের পর স্বাস্থ্যবিধি মানতে ২৪ মে থেকে আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলছে ট্রেন। সব টিকিট বিক্রি হচ্ছে অনলাইন ও অ্যাপে।

রেলের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনার কারণে ট্রেনে আসন সংখ্যার অর্ধেক ফাঁকা রাখার সিদ্ধান্ত বহাল আছে। তবে বাকি অর্ধেক আসনের টিকিট সমভাবে কাউন্টার এবং অনলাইনে বিক্রি করা হবে। ৮ জুন সকাল আটটা থেকে কাউন্টারে টিকিট বিক্রি শুরু হবে।

রেলের বহরে সাড়ে তিনশ’ যাত্রীবাহী ট্রেন রয়েছে। করোনার কারণে বর্তমানে ২৪টি আন্তঃনগর ও ৯টি মেইল ও লোকাল ট্রেন চলছে। লকডাউনের আগেই সিদ্ধান্ত হয়েছিল যাত্রার পাঁচ দিন আগে ট্রেনের আগাম টিকিট কেনা যাবে। ৮ জুন থেকে এ নিয়মে টিকিট বিক্রি হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কেউ টিকিট কিনে ফেরত দিতে চাইলে যথাযথ নিয়মে রিফান্ড করা হবে। অনলাইন বা কাউন্টারে যেকোনো মাধ্যমে নির্ধারিত কোটার টিকিট অবিক্রিত থাকলে যাত্রার ৪৮ ঘণ্টা আগে অন্য মাধ্যমের কোটায় চলে যাবে।

অর্থাৎ কাউন্টারের কোটার টিকিট বিক্রি না হলে স্বয়ংক্রিয়ভাবে তা অনলাইন কোটায় চলে যাবে। একইভাবে অনলাইনের অবিক্রিত টিকিট কাউন্টার থেকে বিক্রি হবে।‌

এসএস

Print Friendly, PDF & Email

ট্যাগ :

ট্রেন রেল

আরো সংবাদ