বিষয় :

দুদকের কাছে ১৫ দিন সময় চাইলেন বেনজীরের পরিবার


নিউজ ডেস্ক  ৯ জুন, ২০২৪ ৫:৪৩ : অপরাহ্ণ

অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনে (দুদক) জিজ্ঞাসাবাদের জন্য হাজির হতে ১৫ দিন সময় চেয়ে আবেদন করেছে পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের স্ত্রী জীশান মীর্জা ও তাঁদের কন্যারা।

বেনজীরের স্ত্রী ও দুই কন্যাকে আজ রোববার (৯ জুন) দুদকে হাজির হতে তলব করা হয়েছিল। কিন্তু সকালে তাঁদের পক্ষে আইনজীবী সময় চেয়ে দুদকে আবেদন করেন।

তদন্তসংশ্লিষ্ট দুদকের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, আইনজীবীর মাধ্যমে বেনজীরের স্ত্রী জীশান মির্জা ও তাঁদের দুই কন্যা দুদকে হাজির হতে আরও ১৫ দিন সময় চেয়েছেন। গত ২৮ মে বেনজীর ও তাঁর স্ত্রী–সন্তানদের জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়।

দুদকের পাঠানো নোটিশে বেনজীরকে ৬ জুন এবং তাঁর স্ত্রী ও দুই মেয়ে ফারহিন রিসতা ও তাহসিন রাইসাকে আজ ৯ জুন দুদকে হাজির হয়ে বক্তব্য দিতে বলা হয়। ৫ জুন বুধবার আইনজীবীর মাধ্যমে ১৫ দিন সময় চেয়ে আবেদন করেন বেনজীর। আবেদনের পরিপ্রেক্ষিতে কমিশন তাঁকে ২৩ জুন হাজির হতে চিঠি পাঠায়।

বেনজীর, তাঁর স্ত্রী ও তিন কন্যার নামে গোপালগঞ্জ, মাদারীপুর, ঢাকাসহ কয়েকটি জেলায় ৬২৭ বিঘা জমি, ঢাকার গুলশানে ৪টি ফ্ল্যাট, ৩৩টি ব্যাংক হিসাব, ১৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ৩টি বিও হিসাব এবং ৩০ লাখ টাকার সঞ্চয়পত্রের সন্ধান পেয়েছে দুদক। দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২৩ ও ২৬ মে পৃথক দুটি আদেশে এসব সম্পদ জব্দ করা নির্দেশ দিয়েছেন আদালত।

এসএস/এমএফ

Print Friendly, PDF & Email

আরো সংবাদ