বিষয় :

চট্টগ্রাম বিভাগে মৃত্যুশূন্য দিনে দেশে আরও ৬ জনের প্রাণ গেল করোনায়


সকালের সময়: ১৭ নভেম্বর, ২০২১ ৪:৫৯ : অপরাহ্ণ

জাতীয় ডেস্ক : করোনার দৈনিক শনাক্তের হার ও মৃত্যু ফের বেড়েছে। গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এ ভাইরাসের বিষে আক্রান্ত হয়ে নতুন করে আরও ৬ জনের প্রাণহানী ঘটেছে।

আগের দিন সারাদেশের মধ্যে শুধুমাত্র ঢাকা বিভাগে ২ জনের মৃত্যু হয়েছিল। বাকি সব বিভাগ ছিল মৃত্যুশূন্য। নতুন ৬ জনের মৃত্যুতে এ পর্যন্ত করোনায় মারা গেলেন মোট ২৭ হাজার ৯৩৪ জন।

এদিকে আগের দিনের তুলনায় সারাদেশে শনাক্তের সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে আরও ২৬৬ জনের শরীরে এ ভাইরাসের বিষ পাওয়া গেছে।

আগের দিন এ সংখ্যা ছিল ২১৩ জন। নতুন শনাক্ত ২৬৬ জনসহ দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৩ হাজার ২১৪ জনে।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ২৫৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৭ হাজার ২২৪ জন।

গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৬৪৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৯ হাজার ৬৭০টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৩৫ শতাংশ।

এ পর্যন্ত মোট ১ কোটি ৬ লাখ ৫৩ হাজার ৯২৪টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক ৭৭ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭১ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ২ ও নারী ৪ জন। এ সময়ে ঢাকায় ২, রাজশাহীতে ১ ও সিলেটে ৩ জন মারা গেছেন। বাকি বিভাগগুলোতে কারো মৃত্যু হয়নি।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ