বিষয় :

করোনায় আক্রান্ত শিক্ষা সচিব আবু বকর ছিদ্দীক


সকালের সময় : ১১ জানুয়ারি, ২০২২ ৯:৩৮ : অপরাহ্ণ

জাতীয় ডেস্ক : শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়েছেন। গতকাল সোমবার (১১ জানুয়ারি) রাতে তিনি কোভিড পজিটিভ হওয়ার খবর পেয়েছেন।

আজ মঙ্গলবার সন্ধ্যায় শিক্ষা সচিবের করোনা আক্রান্ত হওয়ার তথ্যটি নিশ্চিত করেন শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের।

তিনি জানান, গত ২ জানুয়ারি মাউশি সচিব হিসেবে যোগ দেন মো. আবু বকর ছিদ্দীক। সচিবালয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি তাকে ফুল দিয়ে বরণ করেন।

মো. আবু বকর ছিদ্দীক বিসিএস নবম ব্যাচের কর্মকর্তা। তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি উইং, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়, স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রণালয়, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে কাজ করেছিলেন। বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন মো. আবু বকর ছিদ্দীক।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন মো. আবু বকর ছিদ্দীক। এছাড়াও তিনি গভর্নেন্স স্টাডিজ বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পাবলিক প্রকিউরমেন্ট বিষয়ে আন্তর্জাতিক ডিপ্লোমা অর্জন করে সিআইপিএসের সদস্য পদ লাভ করেন মো. আবু বকর ছিদ্দীক।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ