চসিকের শিক্ষাপ্রতিষ্ঠানে বার্ষিক প্রতিবেদন চালুর নির্দেশনা মেয়রের


সকালের-সময় রিপোর্ট ৪ নভেম্বর, ২০১৯ ১:০৫ : পূর্বাহ্ণ

বার্ষিক গোপনীয় প্রতিবেদন (এসিআর) চালুর জন্য চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের নির্দেশনা দিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

একই সঙ্গে কোনো বেসরকারি সংস্থাকে প্রধান শিক্ষা কর্মকর্তার অনুমোদন ছাড়া কোনো ক্লাস বা আলোচনা অনুষ্ঠানের অনুমতি না দেওয়া এবং বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে নতুন বইয়ের সঙ্গে সিলেবাস ও রুটিন দেওয়ার নির্দেশনাও দিয়েছেন মেয়র।

রোববার (৩ নভেম্বর) বিকেলে চসিক সম্মেলন কক্ষে চসিক পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের সঙ্গে মতবিনিময়কালে মেয়র এসব নির্দেশান দেন।

প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়ার সভাপতিত্বে সভায় বক্তব্য দেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, কুলগাঁও কলেজের অধ্যক্ষ আমিনুল হক, দেওয়ানহাট সিটি করপোরেশন কলেজের অধ্যক্ষ ঝিনু আরা বেগম, কদম মোবারক সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোখলেছুর রহমান, পূর্ব মাদারবাড়ী সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলী আকবর।

মেয়র বলেন, আলোকিত মানুষ গড়ার জন্য চসিক সর্বোচ্চ ভর্তুকি দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান বৃদ্ধিসহ পরিচালনা করে আসছে। নীতি-নৈতিকতায় মূল্যবোধ সম্পন্ন আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তিনির্ভর মানবসম্পদ বিনির্মাণে চসিক শিক্ষা প্রসারে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, মেধায়, মননে এবং দ্বিশক্তিতে বলীয়ান কোনো জাতিকে ষড়যন্ত্র ও চক্রান্ত করে দাবিয়ে রাখা যাবে না। বাঙালি বীরের জাতি। এ জাতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে সামনে এগিয়ে যাচ্ছে।

বর্তমান তরুণ সমাজের হাত ধরে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে উন্নীত হবে। মেয়র শিক্ষার মান বাড়িয়ে শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে পাঠদান নিশ্চিত করার মধ্য দিয়ে পরীক্ষার ফলাফল আরো ভালো করার পরামর্শ দেন।

ট্যাগ :

আরো সংবাদ