চট্টগ্রামের ৬ ক্লাবে র‌্যাব-পুলিশের অভিযান


সকালের- সময় রিপোর্ট ২২ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৫৪ : পূর্বাহ্ণ

ঢাকার পর মাদক ও অনিয়মের বিরুদ্ধে চলমান অভিযানের অংশ হিসেবে এবার চট্টগ্রামের পাঁচটি ক্লাবে অভিযান চালাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

শনিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা সাতটা থেকে নগরীর হালিশহর আবাহনী ক্লাব, সদরঘাটের মোহামেডান ক্লাব ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রে এ অভিযান চালানো হয়েছে।

র‌্যাব-৭ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন বলেন, মাদক ও অনিয়মের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ওই তিনটি ক্লাবে অভিযান চালানো হচ্ছে। এর মধ্যে মোহামেডান ও আবাহনী ক্লাব ঘিরে রাখা হয়েছে। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রে অভিযান প্রায় শেষ পর্যায়ে। এখনও কাউকে আটক করা যায়নি।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র থেকে দু’টি ধারালো অস্ত্র ও বেশ কিছু সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলে জানান র‌্যাবের এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র ক্লাবে দেখা যায়, ক্লাবটির ভেতরে তিনটি কক্ষ রয়েছে। তবে তিনটি কক্ষতে নিচে পানি জমে থাকতে দেখা গেছে। এর মধ্যে বড় কক্ষটিতে বিভিন্ন ধরনের খেলার বোর্ড রয়েছে।

আর এই দিকে আইস ফ্যাক্টরি রোডে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রে জুয়ার আসর বসার প্রমাণ পেয়েছে বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (২১ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে ওই ক্লাবে অভিযান শেষে এ তথ্য জানান র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন।

এর আগে সন্ধ্যা ৭টার দিকে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, সদরঘাট এলাকার মোহামেডান স্পোর্টিং ক্লাব ও হালিশহর এলাকার আবাহনী লিমিটেড ক্লাব ঘিরে রাখে র‌্যাব সদস্যরা। পরে মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদ চক্রে ঢুকে তল্লাশি শুরু করে তারা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন বলেন, মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদ চক্রে জুয়া খেলার কার্ড ও খাতাপত্র পেয়েছি। এছাড়া জুয়া খেলার টেবিল পাওয়া গেছে, যেখানে জুয়ার আসর বসতো। দুটি দেশীয় ধারালো অস্ত্রও পাওয়া গেছে।

তিনি বলেন, অভিযানের খবর পেয়ে জড়িতরা ক্লাব বন্ধ করে গা ঢাকা দিয়েছে। এছাড়া জুয়ার সরঞ্জামও সরিয়ে রাখা হয়েছে। আমরা সেগুলো উদ্ধারের চেষ্টা করছি। ক্লাবগুলো পরিচালনায় কারা জড়িত খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে কোতোয়ালি থানা পুলিশ রাত ১০টার দিকে আসকারদিঘি পাড়ে ফ্রেন্ডস ক্লাবে অভিযান চালায়। এ ক্লাবেও জুয়া খেলা ও মদের আসর বসতো বলে অভিযোগ আছে।

ট্যাগ :

আরো সংবাদ